Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে রাজ্য

পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে শুরু হল দুয়ারে ত্রাণের কাজ

বঙ্গবাণী ব্যুরো নিউজ :মুখ্যমন্ত্রী পরিকল্পনা অনুযায়ী ইয়াশ বিপর্যস্ত মানুষদের জন্য বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে দুয়ারে ত্রাণ শিবির। দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর সহ পাঁচটি জেলায় মোট ১১২ টি শিবির তৈরি করা হয়েছে। যেখানে প্রথম দিনেই ১৫ হাজারের বেশি আবেদন জমা পড়েছে। সব আবেদন খতিয়ে দেখার পরই মিলবে ত্রাণ। আম্ফান এর মত কোনো তাড়াহুড়ো করে কোনো ভুল করতে নারাজ সরকার। তাই এবারে ১৫ দিন সময় নিয়ে আবেদনের যাবতীয় দিক খতিয়ে দেখা হবে । ফিল্ড সার্ভে করার জন্য থাকছে সময়।

১৮তারিখ পর্যন্ত স্থির করা হয়েছে আবেদনের দিন। আগামী ১৯ তারিখ থেকে মাসের শেষ পর্যন্ত ফিল্ড সার্ভে করা হবে । কার সত্যিই কতটা ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখা হবে। যাদের সত্যিই ক্ষতি হয়েছে তারাই পাবেন ক্ষতিপূরণ। বিডিও ,এসডিও, গ্রাম পঞ্চায়েত অফিস থেকে পাওয়া যাচ্ছে এই আবেদন পত্র। দুয়ারে সরকারের মত দুয়ারে ত্রাণ শিবির করা হয়েছে সেখানে গিয়ে করা যাচ্ছে আবেদন। ফর্মে ফিল্ড সার্ভে বলে একটি অংশ অফিসারদের ব্যবহারের জন্য থাকছে । ১৯ তারিখ থেকে মাসের শেষ পর্যন্ত সব তথ্য যাচাই করা হবে । তারপর জুলাইয়ের প্রথম ৮ দিন ধরে চলবে এই ক্ষতিপূরণ দেওয়ার কাজ। নগদ টাকা পাঠিয়ে দেওয়া হবে ব্যাংকে।

সকল আবেদনকারীকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তবে মুখ্যমন্ত্রী সতর্ক করে দিয়েছেন দলের কেউ যেন এর মধ্যে নাক না গলায় । সম্পূর্ণ প্রক্রিয়া স্বচ্ছ রাখতে চেয়েছেন তিনি।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *