www.bongobanii.com, www.bongobanii.com, www.bongobanii.com, www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com, শালবনি কোবরা ক্যাম্পে জওয়ানের আত্মহত্যা, করোনায় মৃতদের পরিবারকে দিতে হবে ক্ষতিপূরণ, কেন্দ্রকে নির্দেশ সুপ্রিম কোর্টের, কসবা কাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জন দেবকে মনোরোগী বলে দাবি করলেন আইনজীবী, বালি তোলা সহ নানা সমস্যার সমাধান করতে হবে বৈঠকে বললেন মন্ত্রী মানস ভুঁইয়া, পরিত্যক্ত পিপিই কিট পরে শহরের রাস্তায় ঘুরছে মানসিক ভারসাম্যহীন, আতঙ্ক মেদিনীপুরে, জনপ্রিয় অভিনেতা বর্তমানে মাছ ব্যবসায়ী,

Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে দেশ স্বাস্থ্যের খুঁটিনাটি

ভিয়েতনামে আবিষ্কৃত করোনার নতুন স্ট্রেন

বঙ্গবাণী ব্যুরো নিউজ :মানুষ জর্জরিত করোনা ভাইরাস আতঙ্কে। ক্ষণে ক্ষণে রূপ পরিবর্তনকারী এই ভাইরাসের দিনের পর দিন বেড়েই চলেছে ক্ষমতা। বাড়ছে সংক্রমণ। বাাড়ছে মৃত্যুহার। একের পর এক ঢেউ আসছে ‌কোভিড-১৯ ভাইরাসের। তারই মধ্যে ভিয়েতনাম হদিশ দিল আরো এক নতুন স্ট্রেনের । হ্যানয় এবং হো চি মিন শহরের গবেষণাগারে পরীক্ষা-নিরীক্ষার পর বিজ্ঞানীদের দাবি ভারতীয় স্ট্রেন ও ব্রিটেন স্ট্রেনের সংমিশ্রণে এক নতুন ধরনের ভাইরাস জন্মেছে। যারা বাতাসে আরো দ্রুত ছড়িয়ে পড়তে পারে । যা নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে মানুষের মনে।


করোনা ভাইরাসের প্রথম ঢেউয়ে নিজেকে সামলে রাখলেও দ্বিতীয় ঢেউয়ে আর সামলাতে পারেনি ভিয়েতনাম। ব্যাপকহারে সেখানে ছড়িয়ে পড়েছে সংক্রমণ। মৃত্যুও হচ্ছে অনেকের । খবর অনুযায়ী গত একমাসে ৬৮০০ জন সংক্রামিত হয়েছে। মৃতের সংখ্যা প্রায় ৫০। আর তারপর থেকে ভিয়েতনামে নতুন তাগিদে শুরু হয়েছে করোনা সম্পর্কিত গবেষণা।

ভিয়েতনামের সেন্ট্রাল ইনস্টিটিউশন অফ হাইজিন অ্যান্ড এপিডেমিওলজিস্ট তরফে জানা গিয়েছে তাদের প্রতিষ্ঠানে ভর্তি হওয়া ৩২ জনের মধ্যে ৪ জনের শরীরে নমুনা সংগ্রহ করে জিন সিকোয়েন্সের মাধ্যমে ভিন্নতর ভ্যারিয়েন্টের হদিশ মিলেছে । তবে সেটাই ভারতীয়- ব্রিটেনের স্ট্রেনের মেলবন্ধনে তৈরি নতুন প্রজাতি কিনা তা তারা নিশ্চিত নন । এখনো পর্যন্ত সাতটি স্ট্রেন চিহ্নিত হয়েছে ভিয়েতনামে বি. ১.২২২, বি. ১.৬১৯, ডি ৬১৪জি, বি.১.১.৭। এগুলি সবই ব্রিটেনের স্ট্রেন। আর ভারতীয় স্ট্রেন বি.১.৩৫১, এ.২৩.১ এবং বি.১.৬১৭.২।

ভিয়েতনামের স্বাস্থ্যমন্ত্রী নুয়েন জানিয়েছেন, ‘আমরা জিন সিকুয়েন্সিং করছিলাম । তাতে এক করোনা রোগীর দেহে এমন একটি স্ট্রেন মিলেছে যেটি ভারতীয় ও ব্রিটেনের স্ট্রেনের মিশ্রন। এর বিশেষত্ব এইযে বাতাসে এটা অনেক দ্রুত ছড়ায়। গলায় থাকা লালা রসের মধ্যে থেকেও এর সংক্রমণ ক্ষমতা অনেক বেশি।’
স্বাস্থ্যমন্ত্রীর দাবি এই নয়া স্ট্রেনের কারণেই সম্প্রতি ভিয়েতনামে এত সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। আরও বিস্তারিত গবেষণার পর এই নতুন স্ট্রেন সম্পর্কিত একটি রিপোর্ট প্রকাশ করবে ভিয়েতনাম।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *