হুল উৎসব থেকে তির-ধনুক নিয়ে হামলা, তিরবিদ্ধ উপ-প্রধানের ভাই, শালবনি কোবরা ক্যাম্পে জওয়ানের আত্মহত্যা, করোনায় মৃতদের পরিবারকে দিতে হবে ক্ষতিপূরণ, কেন্দ্রকে নির্দেশ সুপ্রিম কোর্টের, কসবা কাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জন দেবকে মনোরোগী বলে দাবি করলেন আইনজীবী, বালি তোলা সহ নানা সমস্যার সমাধান করতে হবে বৈঠকে বললেন মন্ত্রী মানস ভুঁইয়া, পরিত্যক্ত পিপিই কিট পরে শহরের রাস্তায় ঘুরছে মানসিক ভারসাম্যহীন, আতঙ্ক মেদিনীপুরে, জনপ্রিয় অভিনেতা বর্তমানে মাছ ব্যবসায়ী, হলফনামা জমা দেবার ক্ষেত্রে জরিমানা দিতে হল পাঁচ হাজার টাকা, আজ ঘোষণা হতে পারে নারদ মামলার রায়, বুধবার থেকে পনেরো শতাংশ ভাড়া বাড়ছে ওলা উবেরের,

Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে দেশ

ভোটবঙ্গে করোনা দাপটের থাবা রাজনৈতিক মহলের অন্দরে

বঙ্গবাণী ব্যুরো ডেস্ক:-বাংলায় এখন চলছে ভোট উৎসব। এই পরিস্থিতিতে প্রায় তিন গুন বেশী ক্ষমতা নিয়ে দেশে আছড়ে পড়েছে করোনা সুনামীর ঢেউ । দেশের সঙ্গে পাল্লা দিয়ে ভোটের বাংলায় চোখ রাঙাচ্ছে মারণ ভাইরাস।একদিনে করোনা আক্রান্ত হচ্ছে ১০ হাজারেরও বেশী মানুষ।পাশাপাশি বাড়ছে দৈনিক মৃত্যুর হার।অপরদিকে রাজ্যজুড়ে চলছে ভোটযুদ্ধ তাই করোনা আবহের মধ্যেও ভোট প্রচার বড়ো বালাই।ফলে ভোটবঙ্গে করোনার দ্বিতীয় ঢেউ থেকে রেহাই পাচ্ছে রাজনৈতিক নেতা নেত্রীরা ।সতর্কতা অবলম্বন করে ভোট প্রচারের উপদেশ দেওয়া হলেও সেই বার্তা কে বুড়ো আঙুল দেখিয়ে আবার সেই বাংলাতেই ভোটের প্রচারে হাজার হাজার মানুষের একত্রিত হবার ছবি ধরা পড়ছে সর্বত্রই।ফলস্বরূপ ,গত কয়েকদিন ধরেই একের পর এক রাজনৈতিক নেতাদের করোনা আক্রান্ত হবার খবর প্রকাশ্যে আসছে সকলের।

গতকাল প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী করোনা আক্রান্ত হবার কথা নিজেই জানিয়েছেন টুইটারে।তবে তিনি প্রচারে উপস্থিত না থাকলেও ভার্চুয়ালি সভায় উপস্থিত থাকবেন বলে কর্মীদের আশ্বাস দিয়েছেন। আবার রাজ্যে পঞ্চম দফা ভোট চলাকালীন সময়ে অসুস্থ হয়ে পড়েন কামারহাটির তৃণমূল কংগ্রেসের প্রার্থী মদন মিত্র।
গতকাল রাত্রে ফের শ্বাসকষ্টজনিত সমস্যা শুরু হলে মদন মিত্রকে হাসপাতালে ভর্তি করানো হয়। পরে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে।যদিও বর্তমানে তার অবস্থা স্থিতিশীল। অপরদিকে করোনা থেকে রেহাই পায়নি তৃণমূল সাংসদ মৌসম নুর। গত 21 শে মার্চ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মালদায় সভা করার কথা ছিল মৌসম নুরের। ঠিক তার আগের দিনই তিনি করোনায় আক্রান্ত হন।পাশাপাশি সিপিএম মুখপাত্র সুজন চক্রবর্তী থেকে শুরু করে চুঁচুড়া তৃণমূল প্রার্থী অসিত মজুমদার ,গোলাম রব্বানি প্রমুখ রাজনৈতিক নেতাদের প্রত্যেকের কোভিড রিপোর্ট পজিটিভ আসে।তারা প্রত্যেকেই এখন বাড়িতে আইসোলেশেনে রেখেছেন নিজেদের।ভার্চুয়ালি যোগাযোগ সারছেন দলীয় কর্মীদের সঙ্গে।

করোনা আক্রান্তের দুঃসময়ের পাশাপাশি মৃত্যুবরণও করেছে অনেক প্রার্থীরা।মারণ ভাইরাসের কবলে পড়ে সামসরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক,জঙ্গিপুরের আর এস পি র প্রার্থী প্রদীপ নন্দীর মতো জনপ্রতিনিধিরা মৃত্যুবরণ করেছে ইতিমধ্যেই। আগামী ২৬ ও ২৯ এপ্রিল সপ্তম ও অষ্টম দফায় নির্বাচন হবার কথা আছে মুর্শিদাবাদে। তার আগেই প্রার্থীদের অকাল প্রয়াণে শোকস্তব্ধ গোটা রাজনৈতিক মহল।পাশাপাশি, করোনা প্রাণ কেড়ে নিয়েছে মুরারইয়ের বিদায়ী বিধায়ক আব্দুর রহমানের।২১ শের বিধানসভা নির্বাচনে তার নাম ঘোষণা করা হলেও পরে শারীরিক অসুস্থতার কারণে তাকে প্রার্থী পদ থেকে সরিয়ে দেওয়া হয়। কিন্তু তাও তিনি ভোটের প্রচারের সমস্ত খবরই নখদর্পণে রাখতেন। পরে তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করলে হাসপাতালে ভর্তি করা হয়। তখনই তার কোভিড রিপোর্ট পজিটিভ আসে।অবশেষে অকালে প্রাণ হারান বর্ষীয়ান তৃণমূল নেতা আব্দুর রহমান।

এত ভয়াবহভাবে রাজনীতিবিদদের উপরে করোনা সুনামী আছড়ে পড়ার কথা বিশেষজ্ঞরা আশঙ্কা করছিলেন অনেকদিন আগেই। তারা বারবার সতর্কবার্তা প্রয়োগ করেছিলেন, রাজনৈতিক দলগুলির সমাবেশে যেভাবে কোভিড বিধি অমান্য করেই প্রচার চলছিল রাজ্যজুড়ে তাতে করোনার গ্রাসে পড়াটাই স্বাভাবিক। আর সে কথাই বর্তমানে ফলছে।ভোট প্রচারে লাগামছাড়া জনসমাগম, মাস্ক স্যানিটাইজার সামাজিক দূরত্ব ভুলে মেতে উঠেছে সকলেই। বেশ কিছু জায়গায় স্বয়ং প্রার্থীরাই প্রচারে বেরিয়েছেন মাস্ক ছাড়াই সে চিত্রও ফুটে উঠেছে বারবার।এরপরও যদি সমাবেশে লাগাম দেওয়া না সম্ভব হয় তাতে আরও পরিস্থিতি ভয়ানক হবে বলে আগাম সতর্ক করছে বিশেষজ্ঞমহল থেকে শুরু করে চিকিৎসকমহলের একাংশ।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *