Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে জেলা দেশ রাজ্য

কলকাতায় টর্নেডোর সম্ভাবনা

বঙ্গবাণী ব্যুরো নিউজ :   ঘূর্ণিঝড় যশের মাঝেই কলকাতায় টর্নেডো হওয়ার সম্ভাবনা রয়েছে। বেলা ১২টা নাগাদ কলকাতায় স্থানীয়ভাবে টর্নেডো হওয়ার কথা জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।আজ অর্থাৎ বুধবার নির্ধারিত সময়ের আগেই যশ আছড়ে পড়েছে ওড়িশার ধামড়ায় স্থলভাগে। যার প্রভাব পড়েছে পূর্ব মেদিনীপুরের এলাকাগুলিতে। উত্তাল হয়ে উঠেছে সমুদ্র সৈকত। ধামড়ায় ল্যান্ডফল রয়েছে ঠিকই কিন্তু পুরোপুরি স্বস্তি পাচ্ছে না শহরতলীর মানুষজন।

বেলা ১২টা নাগাদ কলকাতায় স্থানীয়ভাবে হতে পারে টর্নেডো। যার ফলে আগাম সর্তকতা জারি করা হয়েছে প্রশাসনের তরফ থেকে। মঙ্গলবার হালিশহর ও ব্যান্ডেলে হঠাৎই টর্নেডো হয়। যার জেরে দারুন ক্ষয়ক্ষতি হয়েছে বলে খবর। দুই এলাকা লন্ডভন্ড হয়ে গেছে। নষ্ট হয়েছে প্রচুর গাছপালা, দোকানপাট। বসত বাড়ির ক্ষতি হয়েছে প্রচুর। জানা গেছে দু’জনের প্রাণহানিও হয়েছে।

প্রসঙ্গত, ইতিমধ্যেই দিঘার সমুদ্র উত্তাল হয়ে উঠেছে। জানা গেছে ১১টা ৩৭ মিনিট নাগাদ জলোচ্ছ্বস প্রবল বেগে বাড়বে। ওড়িশার বালেশ্বরে এই ঝড় আছড়ে পরার সময় গতিবেগ ছিল ঘণ্টায় প্রায় ১৩০-১৪০ কিমি। ঝড়ের সর্বোচ্চ বেগ পৌঁছাতে পারে ঘণ্টায় প্রায় ১৫৫-১৬০ কিমি। দিঘা-মন্দারমণিতেও বেড়েছে জলস্তর। ক্ষতিগ্রস্ত হয়েছে বিভিন্ন গ্রাম। জলমগ্ন হয়েছে একাধিক এলাকা।পাশাপাশি একাধিক বাঁধও ভাঙে গেছে বলে খবর। 

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *