Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে জেলা রাজ্য

ঘূর্ণিঝড় ‘যশ’মোকাবিলায় তৎপর শাঁখারী এক নম্বর অঞ্চলের উপপ্রধান

বঙ্গবাণী ব্যুরো নিউজ : অতি শক্তিশালী ঘূর্ণিঝড় যশ আছড়ে পড়তে চলেছে রাজ্যে।তবে  ঘূর্ণিঝড় আমফান থেকে শিক্ষা নিয়ে ঘূর্ণিঝড় যশ মোকাবিলায় আগে থেকেই জোড় দিয়েছে প্রশাসন । ১৬৫ কিমি গতিবেগে বাংলার বুকে আছড়ে পড়তে চলেছে যশ।যশ যেভাবে তার শক্তি বৃদ্ধি করে চলেছে তাতে ভয়ংকর তাণ্ডবলীলা দেখাতে পারে রাজ্যে। যার জন্য বারবার একাধিক ভাবে সতর্ক করছে রাজ্যে। ঘূর্ণিঝড়ের কারণেই রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী খণ্ডঘোষ ব্লকের পক্ষ থেকে শাঁখারী এক নম্বর গ্রাম পঞ্চায়েতের এলাকাভুক্ত গ্রামগুলিতেও চলছে মাইক নিয়ে প্রচার। ঝড়ের সময় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে বলে খবর। তবে এই কঠিন সময়ে যাতে কোনো মানুষ বাড়ির বাইরে না থাকেন সেই পরামর্শই দেওয়া হচ্ছে সমস্ত মানুষকে।

একইসঙ্গে বাড়ির বাইরে থাকলেও কোনভাবে গাছ ইলেকট্রিক পোলের নিচে মানুষ যাতে না দাঁড়ায় তার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়াও উপকূলবর্তী বহু মানুষকে ইতিমধ্যেই সরিয়ে নিয়ে আসা হয়েছে বলে খবর।

পাশাপাশি ঝড়ঝঞ্ঝা বজ্রবিদ্যুৎ চলাকালীন সময় সকলেই যেন নিজেদের বাড়ির ইলেকট্রিক এবং ইলেকট্রনিক্স যন্ত্রপাতি যাতে বন্ধ রাখেন তার জন্যও সতর্ক করা হয়েছে।এমনটাই জানিয়েছেন শাঁখারী এক নম্বর অঞ্চলের উপপ্রধান তথা অঞ্চল সভাপতি শেখ জাহাঙ্গীর।

বুধবার ঝড় আছড়ে পড়ার সময় হাওয়ার সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৮৫ কিলোমিটার হওয়ার সম্ভাবনা রয়েছে৷ সম্ভবত বুধবার বেলা বারোটা নাগাদ স্থলভাগে আঘাত হানবে যশ৷ কোভিড আবহে পূর্ব উপকূলে মহা-আশঙ্কা ঘনিয়ে তুলেছে নতুন ঘূর্ণিঝড় যশ। তবে আজ থেকে ইতিমধ্যেই পূর্ব মেদিনীপুর, কলকাতা, দুই চব্বিশ পরগণা, হাওড়ার মতো জেলাগুলিতে বৃষ্টিপাত শুরু হয়ে গিয়েছে৷ হাওয়া অফিস সুত্রে খবর, আগামীকাল থেকেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে৷ চলবে ২৭ মে পর্যন্ত। গত বছরেও অতিমারি আবহে প্রবল ঘূর্ণিঝড় আমফানের দাপট দেখেছিল বাংলা। ঠিক এক বছরের মাথায় বাংলা জুড়ে তাণ্ডব চালাবে যশ। তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে জোর কদমে।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *