Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে দেশ রাজ্য

ঋতুপর্ণ এবং…

বঙ্গবাণী নিউজ :কদর আর সাহস এই দুই একত্রে যার মধ্যে থাকে সে-ই তো ভালোবাসে। আকাশের অনেক নক্ষত্র জ্বলজ্বল করে তবুও আমরা সেই নক্ষত্রকেই দেখতে ওয়েতে চাই যে খসে পড়ে, খসে যাওয়ার যে তৃপ্তি তাতে কেউ লাভ করে অমরত্ব। আজকে সেরকমই এক নক্ষত্রের অমর হবার দিন। শ্যামলা, ঝাঁকড়া চুল, মত ফ্রেমের চশমায় জ্বলন্ত দুটি বুদ্ধিদীপ্ত চোখে বাসা বাঁধে মেমোরিস ইন মার্চ। আবহমান কালের দোসর মৃত্যু আর ঋতু বদলের খেলায়, ঋতুপর্ণ ঘোষের মৃত্যুদিন।

চোখের বালি, দহন, উনিশে এপ্রিল, উৎসব, নৌকাডুবি, রেনকোট, দোসর, অন্দরমহল এর মতন একে একে অসাধারণ সিনেমা তৈরি করে দিয়ে গেছেন তিনি। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, মিঠুন চক্রবর্তী, ঋতুপর্না সেন, অপর্ণা সেন, ঐশ্বর্য্য রায় বচ্চন, অভিষেক ও অমিতাভ বচ্চন ইত্যাদি অনেক নায়ক নায়িকাদের নিয়ে তিনি কাজ করেছেন এবং শিখিয়েছেন। অর্থনীতি নিয়ে পড়াশোনা করবার পর স্মৃতিকথা, না বলা ঘটনা, অজানা যৌবন থেকে তিনি হয়েছিলেন পরিচালক, সাংবাদিক, অভিনেতা, লেখক। ঋতুপর্ণ ঘোষের কণ্ঠে “Remember me when I am gone away, gone away into the silent land” আজও অতুলনীয়।

কলকাতা ফিল্ম ফেয়ারে অনুষ্ঠিত ‘ঋতুপর্ণ ঘোষ স্মরণে’ সৌমিত্র চট্টোপাধ্যায় বলেছিলেন, “আমাদের বয়সের মানুষরা যখন চলে যাচ্ছে জায়গা খালি করে দিয়ে, কিন্তু যখন ঋতুর মতন কেউ চলে যায় তখন সেটাকে মেনে নেওয়া খুব শক্ত হয়।” অভিনয়ে থেকে স্ক্রিপ্ট রাইটারের ভূমিকায় ঋতুপর্ণ ঘোষের মতন ঋতুকে হারানো বাংলা চলচ্চিত্রের জগতে সত্যিই অপূরণীয় ক্ষতি। বঙ্গবাণী.কম-এর তরফে আন্তরিক শ্রদ্ধা এবং প্রণাম পরিচালকের প্রতি।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *