Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে দেশ রাজ্য

ক্ষয়ক্ষতি পরিদর্শনে আজ রাজ্যে প্রধানমন্ত্রী

বঙ্গবাণী ব্যুরো নিউজ :ইয়াসের তাণ্ডবে বিধ্বস্ত দক্ষিণবঙ্গের একটি বড় অংশ। আজ সেই ক্ষয়ক্ষতি পরিদর্শন করতে আসছেন প্রধানমন্ত্রী। আকাশ পথে তিনি বাংলা এবং ওড়িশার ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখবেন। আজ বেলার দিকে তিনি হেলিকপ্টারে কলাইকুন্ডায় এসে নামবেন । তার আগে আকাশপথে উড়িষ্যার ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে দেখবেন। বৈঠক করবেন উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক এর সাথে। রাজ্যপাল জগদীপ ধনকর কলাইকুন্ডা স্বয়ং উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে। বাংলায় এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। বৈঠকের পরে আকাশপথে পূর্ব মেদিনীপুরের বেশ কিছু এলাকা পরিদর্শন করতে পারেন মোদী, যেখানে হয়তো সাথে মমতা বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত থাকবেন। গতকাল সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘ আগামীকাল প্রধানমন্ত্রী আসছেন কলাইকুন্ডায় ।আমাকে বলা হয়েছে ।আমি যাব।’

আজ প্রধানমন্ত্রীর সাথে বৈঠকের আগে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী । প্রথমেই যাবেন সন্দেশখালি ধামাখালি। এলাকা পরিদর্শনের পর বসিরহাটের প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে তিনি দক্ষিণ ২৪ পরগনা যাবেন এবং এলাকা পরিদর্শনের পর সেখানেও প্রশাসনিক বৈঠক করার কথা আছে। তারপরে পশ্চিম মেদিনীপুরের কলাইকুন্ডা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন। কাল মুখ্যমন্ত্রী যাবেন পূর্ব মেদিনীপুরের ক্ষয়ক্ষতি পরিদর্শনে। যদিও পূর্ব মেদিনীপুরে প্রশাসনিক বৈঠক হবে শনিবার । শুক্রবার রাতে তিনি দীঘায় থাকবে। ইতিমধ্যেই তিনি জেলাগুলির কাছ থেকে সম্পূর্ণ ক্ষয়ক্ষতির রিপোর্ট চেয়েছেন। এবং প্রাথমিক রিপোর্টের ভিত্তিতে গতকালই তিনি জানিয়েছিলেন, প্রায় ৩ লক্ষ বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে । সমুদ্রের নোনা জল চাষের জমিতে ঢুকে কৃষি ব্যাপক ক্ষতি হয়েছে। তাছাড়া প্রায় ১ কোটি মানুষ এই বিপর্যয় আক্রান্ত হয়েছেন । এবং ১৩৪টিরও বেশী বাঁধ ভেঙে গিয়েছে।

প্রসঙ্গত গতবছরও আমফানের একদিন পরে বাংলা পরিদর্শনে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বসিরহাটে একটি স্কুলে মুখ্যমন্ত্রীর সাথে বৈঠক করেছিলেন এবং প্রাথমিকভাবে ১ হাজার কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *