হুল উৎসব থেকে তির-ধনুক নিয়ে হামলা, তিরবিদ্ধ উপ-প্রধানের ভাই, শালবনি কোবরা ক্যাম্পে জওয়ানের আত্মহত্যা, করোনায় মৃতদের পরিবারকে দিতে হবে ক্ষতিপূরণ, কেন্দ্রকে নির্দেশ সুপ্রিম কোর্টের, কসবা কাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জন দেবকে মনোরোগী বলে দাবি করলেন আইনজীবী, বালি তোলা সহ নানা সমস্যার সমাধান করতে হবে বৈঠকে বললেন মন্ত্রী মানস ভুঁইয়া, পরিত্যক্ত পিপিই কিট পরে শহরের রাস্তায় ঘুরছে মানসিক ভারসাম্যহীন, আতঙ্ক মেদিনীপুরে, জনপ্রিয় অভিনেতা বর্তমানে মাছ ব্যবসায়ী, হলফনামা জমা দেবার ক্ষেত্রে জরিমানা দিতে হল পাঁচ হাজার টাকা, আজ ঘোষণা হতে পারে নারদ মামলার রায়, বুধবার থেকে পনেরো শতাংশ ভাড়া বাড়ছে ওলা উবেরের,

Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে দেশ

আজ মধ্যরাতে দিল্লিতে পৌঁছাছে অক্সিজেন এক্সপ্রেস

বঙ্গবাণী ব্যুরো ডেস্ক:- অক্সিজেনের তীব্র হাহাকার গোটা দেশজুড়ে। সারা দেশের পাশাপাশি সবথেকে ভয়ঙ্কর পরিস্থিতি দিল্লিতে। রাজধানীতে করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী হলেও পর্যাপ্ত মেডিকেল অক্সিজেন মজুত নেই। অথচ গত এক সপ্তাহে সংক্রমণ বেড়েছে উদ্বেগজনক হারে। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে চিকিৎসকমহল থেকে শুরু করে খোদ দিল্লি সরকারও। দিল্লিতে লকডাউন জারি করেও করোনার দাপট কিন্তু অব্যাহত। এই ভয়ঙ্কর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে যাচ্ছে অক্সিজেন এক্সপ্রেস। আজ মধ্যরাতে দিল্লিতে পৌঁছাবে সেই অক্সিজেন এক্সপ্রেস সূত্রের খবর অনুযায়ী আপাতত ৭০ টন অক্সিজেন দিল্লিতে সরবরাহ করা হবে ।গতকাল রাত্রে রায়গরের স্টিল প্ল্যান্ট থেকে অক্সিজেন এক্সপ্রেস রওনা দিয়েছে ইতিমধ্যেই।

অক্সিজেন এক্সপ্রেস প্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন’ গত ক’দিন আমরা দিল্লির বিভিন্ন হাসপাতালে অক্সিজেনের যোগান দিতে ব্যর্থ হয়েছি। ফলে মৃত্যু হয়েছে অনেক করোনা রোগীর। এই ভয়ঙ্কর অবস্থার কথা বিবেচনা করে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে দিল্লির অক্সিজেন কোটা ৪৮০ থেকে বাড়িয়ে ৪৯০মেট্রিক টন করা হয়েছে ।

কিন্তু এখন পর্যন্ত দিল্লিতে ৩৩০- ৩৩৫ মেট্রিক টন অক্সিজেনের যোগান হয়েছে। এই স্বল্প যোগান দিয়েই পরিস্থিতি সামলাতে অক্সিজেন ম্যানেজমেন্ট পোর্টাল খুলেছে দিল্লি সরকার । পাশাপাশি লকডাউন এর মেয়াদ আরোও এক সপ্তাহ বাড়ানো হয়েছে।আশা করছি পরিস্থিতি কিছুদিনের মধ্যেই আমরা নিয়ন্ত্রণে আনতে পারব ‘।

প্রসঙ্গত গত ২৪ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩লক্ষ ৪৯হাজার ৬৯১ জন। পাশাপাশি একদিনের মৃতের সংখ্যা ২,৭৬৭জন। গোটা দেশের সঙ্গে তাল মিলিয়ে কোভিডের পরিস্থিতি ক্রমাগতই খারাপ হচ্ছে রাজধানীতে। দৈনিক করোণা সংক্রমণের সংখ্যা ২৮০০০ থেকে এ সপ্তাহে ২৪০০০ এ নামলেও পজেটিভিটি রেট কিন্তু রয়ে গেছে ৩০ এর উপর।গণ টিকাকরণ ,লকডাউন, নাইট কার্ফু, ভ্যাকসিন, কোন কিছুই দিল্লির পরিস্থিতিকে নিয়ন্ত্রণ করতে পারেনি । এই পরিস্থিতিতে সরকারের অক্সিজেন এক্সপ্রেস, স্টিল প্ল্যান্ট গুলো থেকে অক্সিজেনের সরবরাহ এবং বিদেশ থেকে অক্সিজেন আমদানি হবার কথা ঘোষণায় কিছুটা হলেও আশার আলো দেখছেন দেশবাসীর একাংশ।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *