Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে রাজ্য

বাঙালি প্রধানমন্ত্রী চাইছেন নেটাগরিকরা! টুই্যটারে ট্রেন্ডিং এখন মমতা

বঙ্গবাণী ব্যুরো নিউজ :পশ্চিমবঙ্গের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এর তিন মাসের কর্মজীবন এক্সটেনশন , তারপরই কেন্দ্র থেকে তার বদলির নির্দেশ এবং তারপরই কর্মজীবনে ইস্তফা দিয়ে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা হিসেবে যোগদান । মাত্র কয়েক দিনে ঘটে যাওয়া এই ঘটনা গুলিতে হঠাৎ করে পপুলারিটি বেড়ে গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের । টুইটারে এসে গেল নতুন ট্রেন্ড #BengaliPrimeMinister ।

প্রসঙ্গত ৩১ শে মে আলাপন বন্দ্যোপাধ্যায়ের কর্মজীবনের মেয়াদ শেষ হবার দিন ছিল। কিন্তু এই কঠিন পরিস্থিতিতে রাজ্যের পাশে থাকার জন্য কেন্দ্রের অনুমতিতে তার কর্মজীবনের মেয়াদ আরও তিন মাস বৃদ্ধি করা হয় ।তারপরই হঠাৎ কেন্দ্র থেকে চিঠি পাঠানো হয় দিল্লির নর্থ কর্মীবর্গ বিভাগে আলাপন বন্দ্যোপাধ্যায়কে কাজে যোগ দেওয়ার জন্য। ৩১মে দিল্লিতে কাজে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু কেন্দ্রের চিঠির পর আলাপন বন্দ্যোপাধ্যায়কে ছাড়েনি রাজ্য। আজ মুখ্যমন্ত্রীর অনুমতিতে তিনি অবসর গ্রহণ করে আগামী তিন বছরের জন্য মুখ্যমন্ত্রী মুখ্য উপদেষ্টা হিসেবে যোগ দেন। এই ঘটনার পরই টুইটারে উঠে আসে এই নতুন ট্রেন্ড #BengaliPrimeMinister। অর্থাৎ দেশবাসীর একাংশ চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবার প্রধানমন্ত্রী হন।

কিন্তু এই ট্রেন্ড নিয়ে রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের মতামত কেন্দ্রে – রাজ্য সংঘাতের মধ্যেই উঠে এল জাতীয়তাবাদের অন্য রূপ। যা একেবারেই মেনে নেওয়া যায় না। বাঙালি সততা নিয়ে গর্বিত হওয়া মানেই দেশের মানুষের একাংশকে গুটকাখোর বা বহিরাগত বলে সম্বোধন করা ঠিক নয়। তাই রাজনৈতিক পর্যবেক্ষকরা সাবধান করেছেন যে মমতা বন্দ্যোপাধ্যায় দেশের প্রধানমন্ত্রী হলেও তাকে মাথায় রাখতে হবে পশ্চিমবঙ্গ ভারতবর্ষ নামের একটি দেশের অঙ্গরাজ্য। আর ভারতবর্ষের আসল পরিচয় হলো “বিবিধের মাঝে দেখ মিলন মহান”।,

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *