Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে জেলা রাজ্য

কোভিড ওয়ার্ডের উদ্বোধনে সাংসদ দেব, মন্ত্রী হুমায়ুন কবীর

বঙ্গবাণী নিউজ,পশ্চিম মেদিনীপুরঃ ‘করোনা সংক্রমণ কমার জন্য সবার আগে ধন্যবাদ জানাই সাধারণ মানুষকে। ধন্যবাদ জানাই চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও প্রশাসনের আধিকারিকদের।’ সোমবার পশ্চিম মেদিনীপুরের ডেবরা সুপার স্পেশালিটি হাসপাতালে ১৩৫ টি শয্যার করোনা ওয়ার্ডের  উদ্বোধনে এসে একথা বলেন ঘাটালের সাংসদ, অভিনেতা দেব। উপস্থিত ছিলেন, এলাকার বিধায়ক, মন্ত্রী হুমায়ুন কবীর, জেলাশাসক রশ্মি কমল ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। এদিন জেলার পরিস্থিতি নিয়ে সার্কিন্ট হাউসে জেলা প্রশাসনের সঙ্গে একটি বৈঠকও করেন তিনি।

সোমবার বিকেলে ডেবরাতে কোভিড ওয়ার্ড উদ্বোধনের পরে জেলাশাসক রশ্মি কমল বলেন, ‘মেদিনীপুর মেডিক্যাল কলেজে ২৬ টি এইচডিইউ শয্যা  আছে। শালবনির দূরত্ব অনেকটাই। তাই ডেবরাতে একটি উন্নত মানের কোভিড ওয়ার্ড শুরু করা হল। অক্সিজেন, চিকিৎসক সহ সব রকমের সুযোগ থাকবে ডেবরা কোভিড চিকিৎসা কেন্দ্রে।

ডেবরার সঙ্গে খড়্গপুর, নারায়ণগড় সহ বিভিন্ন এলাকার যোগাযোগ ব্যবস্থা বেশ উন্নত। এখানে কোভিড চিকিৎসা হলে শালবনির অনেক চাপ কমবে। বেশি দূরে যেতে হবেনা। সামনেই কোভিড চিকিৎসা পাবেন এলাকার মানুষ।’ জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিমাই চন্দ্র মন্ডল বলেন, ‘মঙ্গলবার থেকেই ডেবরাতে করোনা রোগী ভর্তি প্রক্রিয়া শুরু হবে।‘

ঘাটালের সাংসদ দীপক অধিকারী বললেন, ‘পশ্চিম মেদিনীপুর জেলার করোনা পরিস্থিতি এই মুহূর্তে অনেকটা নিয়ন্ত্রণে। তবে সারা রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায় যে ভাবে পরিস্থিতির সামাল দিলেন তাতে অনেকটা উন্নত হয়েছে পরিস্থিতি। ভ্যাকসিন পাওয়ার ক্ষেত্রেও একটা সমস্যা আছে। এখন বেডের সমস্যা, অক্সিজেনের সমস্যা অনেক কমেছে।

মানুষকে যাতে কোনও সমস্যায় না পড়তে হয় মুখ্যমন্ত্রী সেই ব্যবস্থাই করছেন।’ মন্ত্রী হুমায়ূন কবীর জানিয়েছেন, ‘ডেবরাবাসী সহ জেলার মানুষের চিকিৎসার জন্য  এই উন্নত মানের কোভিড হাসপাতাল ভীষণ উপকারে লাগবে।’

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *