Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে দেশ রাজ্য

সংখ্যালঘু সম্প্রদায়ের জনসংখ্যা নিয়ন্ত্রণ প্রয়োজন: হিমন্ত বিশ্বশর্মা

বঙ্গবাণী ব্যুরো নিউজ :জনসংখ্যার দিক থেকে ভারত পৃথিবীতে দ্বিতীয়। ভারতে সংখ্যালঘু বলে চিহ্নিত মুসলিম সম্প্রদায়ের জনসংখ্যা নিয়ন্ত্রণের কথা জানালেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। মুখ্যমন্ত্রীত্বের মাত্র এক মাস পূর্ণ হতে না হতেই সাংবাদিকদের মুখোমুখি তিনি এই বক্তব্য রেখেছেন। আসামের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরেই কার্যত মুসলিম সম্প্রদায়কে হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী।

হিমন্ত বিশ্বশর্মার বক্তব্য মুসলিমরা যদি জনসংখ্যা নিয়ন্ত্রণ না করতে পারে, তবে কামাখ্যা মন্দিরের জমিও ভবিষ্যতে তারা নিজেদের বলে দাবি করবে। তার এই মন্তব্যের পরেই আসামের রাজ্য রাজনীতিতে বিতর্ক দানা বেঁধেছে। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার দাবি ভারতের মতো জনবহুল দেশে দারিদ্র্য দূরীকরণের জন্য সংখ্যালঘু সম্প্রদায়কে জনসংখ্যা নিয়ন্ত্রণ করতে হবেই, না হলে দারিদ্র দূরীকরণ অসম্ভব। ভারতের বহু জায়গায় দারিদ্রতা ও শিক্ষা নিয়ে কোনো উপযুক্ত পরিকল্পনা না থাকায় জনসংখ্যা নিয়ন্ত্রণে বর্তমানে যে পরিমাণ সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তা ভবিষ্যতে দ্বিগুণ হবে। আর এই অসুবিধা দূর করতেই নারীশিক্ষার বিশেষ ভাবে প্রয়োজনীয়।

বিধানসভা ভোটের আগে আসামের আদি জনজাতির সুরক্ষা প্রদান করাই বিজেপির অন্যতম ইস্যু ছিল। হিমন্ত বিশ্বশর্মা এই ইস্যুই সমাধান করতে চাইছেন বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। আসামের ঢোলপুর এলাকায় যে শিব মন্দির আছে সেই মন্দিরের প্রায় একশো কুড়ি বিঘা জমি অনুপ্রবেশকারীরা দখলে করে নিয়েছিল। পরবর্তীকালে পুলিশের সহায়তায় প্রত্যেক অনুপ্রবেশকারীদের উচ্ছেদ করা সম্ভব হয়েছে। সংখ্যালঘু সম্প্রদায় যদি নিয়ন্ত্রণে না আনা যায় তবে এই রকম জবরদখলের ঘটনা ভবিষ্যতে আবারও ঘটতে পারে বলে মনে করছেন হিমন্ত বিশ্বশর্মা।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *