Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে রাজ্য

পশ্চিমবঙ্গের ডিজিপি নিয়োগকে কেন্দ্র করে প্রশ্ন তুললেন রাজ্যপাল

বঙ্গবাণী ব্যুরো নিউজ :রাজ্য পুলিশের ডিজি নিয়োগ পদ্ধতি নিয়ে আপত্তি তুললেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তার মতে রাজ্য পুলিশের ডিজি নিয়োগ পদ্ধতি সুপ্রিম কোর্টের রায়ের পরিপন্থী । তাই তিনি ডিজি বীরেন্দ্র নিয়োগ নিয়ে রাজ্য সরকারের কাছে রিপোর্ট চাইলেন।

ডিজি নিয়োগের নিয়ম সম্পর্কিত একটি টুইট করেন রাজ্যপাল। যেখানে তিনি ২০০৬ সালে সুপ্রিম কোর্টের একটি পর্যবেক্ষণ এর কথা উল্লেখ করেছেন। ওই পর্যবেক্ষণ অনুযায়ী রাজ্যের ডিজিপি অবসর নেওয়ার ৩ মাস আগে তা কেন্দ্র কে জানাতে হবে । তারপর ইউপিএসসি প্যানেল থেকে নতুন কাউকে ডিজি পদে নিয়োগ করা হবে। কিন্তু রাজ্যপালের অভিযোগ ডিজি বীরেন্দ্রর নিয়োগের ক্ষেত্রে এই নিয়ম মেনে চলা হয়নি । তাই কিভাবে তার নিয়োগ হয়েছে সেই বিষয়ক রিপোর্ট তিনি রাজ্য সরকারকে জমা দিতে বলেছেন।

প্রসঙ্গত ২০১৯ সালে পশ্চিমবঙ্গের ডিজিপি হিসাবে নিয়োগ হয় বীরেন্দ্র । মাঝে ভোটের সময় তিনি নির্বাচন কমিশনের নির্দেশে অন্য দায়িত্বে থাকলেও বর্তমানে তিনি আবার নিজের পদে ফিরে এসেছেন। এর আগেও রাজ্যপাল জাগদীপ ধনকড় বীরেন্দ্রর নিয়োগ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এবং রাজভবনে তাকে ডেকে পাঠিয়েছিলেন। সেই ঘটনাকে কেন্দ্র করে মুখ্যমন্ত্রী রাজ্যের পুলিশ প্রশাসনকে অপমান করা হচ্ছে বলে সরব হয়েছিলেন।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *