www.bongobanii.com, www.bongobanii.com, www.bongobanii.com, www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com, শালবনি কোবরা ক্যাম্পে জওয়ানের আত্মহত্যা, করোনায় মৃতদের পরিবারকে দিতে হবে ক্ষতিপূরণ, কেন্দ্রকে নির্দেশ সুপ্রিম কোর্টের, কসবা কাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জন দেবকে মনোরোগী বলে দাবি করলেন আইনজীবী, বালি তোলা সহ নানা সমস্যার সমাধান করতে হবে বৈঠকে বললেন মন্ত্রী মানস ভুঁইয়া, পরিত্যক্ত পিপিই কিট পরে শহরের রাস্তায় ঘুরছে মানসিক ভারসাম্যহীন, আতঙ্ক মেদিনীপুরে, জনপ্রিয় অভিনেতা বর্তমানে মাছ ব্যবসায়ী,

Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে দেশ রাজ্য

করোনার ডেল্টা স্ট্রেনের তালিকায় পশ্চিমবঙ্গ চতুর্থ স্থানে

বঙ্গবাণী ব্যুরো নিউজ : মধ্যপ্রদেশের পর এবার পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসের ডেল্টা প্রজাতির খোঁজ মিলল। ভারতে মোট পঁয়ত্রিশটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে করোনার ডেল্টা প্রজাতির হদিশ পাওয়া গেছে, যার মধ্যে পশ্চিমবঙ্গও রয়েছে।করোনার ডেল্টা প্রজাতি সবথেকে বেশি সংক্রমণাত্মক।

ইতিমধ্যেই গতকাল মধ্য প্রদেশ থেকে ডেল্টা প্রজাতির হানায় দ্বিতীয় মৃত্যুর খবর এসেছে। আর তারপরই মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র ও কেরালা এই তিনটি রাজ্যকে সতর্ক করেছিল কেন্দ্রীয় স্বাস্থ্য সংস্থা। এবার সেই সতর্কতার তালিকায় উঠে এল পশ্চিমবঙ্গের নাম। পশ্চিমবঙ্গে গত ২১শে জুন পর্যন্ত মোট ১৫৫৩ টি ভেরিয়েন্ট অফ কন্সার্ন নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করে জানতে পারা গেছে তার মধ্যে প্রায় ১৪০০টি করোনা ভাইরাসের ডেল্টা প্রজাতির স্ট্রেন। অর্থাৎ নমুনার নব্বই শতাংশই ডেল্টা প্রজাতি। কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরের রিপোর্টে বলা হয়েছে, নমুনা যাদের থেকে সংগ্রহ করা হয়েছিল তারা প্রত্যেকেই রাজ্যের স্থায়ী বাসিন্দা, অর্থাৎ করোনার ডেল্টা স্ট্রেন বাইরে থেকে নয় বরং পশ্চিমবঙ্গের মানুষদের মধ্যে থেকেই ছড়িয়ে পড়ছে। কয়েকদিন আগেই কানপুরের আইআইটির গবেষকরা তৃতীয় ঢেউতে দৈনিক সংক্রমণ প্রায় সাড়ে তিন থেকে পাঁচ লাখ হতে পারে বলে জানিয়েছেন। তাই করোনার ডেল্টা স্ট্রেন রাজ্যের তালিকায় পশ্চিমবঙ্গের নাম উঠে আসায় যথেষ্ট উদ্বেগের সৃষ্টি হয়েছে।

এই চারটি রাজ্য ছাড়াও অন্ধপ্রদেশ, পাঞ্জাব, দিল্লি, হরিয়ানা ও তেলেঙ্গানাতেও এই প্রজাতির খোঁজ মিলেছে। ন্যাশনাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোলের ডিরেক্টর সুজিত সিংহ বলেছেন, “গোটা দেশেই ভেরিয়েন্ট অফ কন্সার্ন আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে। গত মে মাসে যেখানে মোট সংক্রমনের ১০.৩১ শতাংশের নমুনা এনওসি পাওয়া গিয়েছিল, সেখানে জুন মাসে তা বেড়ে হয়েছে ৫১ শতাংশ। ডেল্টা নমুনা পাওয়া রাজ্যগুলিকে তাই আলাদা করে সতর্ক করে দেওয়া হয়েছে। যে এলাকা গুলি থেকে ঐ নমুনা পাওয়া যাচ্ছে, সেখানে ক্লাস্টার বানিয়ে কনটেইনমেন্ট জোন বানানোর নির্দেশ দেওয়া হয়েছে। বাড়াতে বলা হয়েছে করোনা পরীক্ষাও।”

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *