Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে

আসানসোল জেলা হাসপাতালে কোভিড ওয়ার্ডে পিপিই পড়ে নার্সের “নয়া দামান”গানে নাচের ভিডিও ভাইরাল

বঙ্গবাণী ব্যুরো নিউজ: বেশ কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সিলেটি লোকগান ‘নয়া দামান’। এবার সেই হাওয়া গিয়ে পৌঁছালো আসানসোল জেলা হাসপাতালের কোভিড ওয়ার্ডে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে পিপিই পড়ে সেই গানের সঙ্গে নাচ করছেন একজন নার্স। খোঁজ করে জানা যায় তিনি আসানসোল জেলা হাসপাতালের একজন নার্স। তার নাম ইন্দ্রানী দত্ত। যখন করোনা জ্বরে জর্জরিত গোটা দেশ , তখন মানুষকে সামান্য আনন্দ দিতে এই নাচ করেছেন তিনি। আসলে করোনা ওয়ার্ডে ভর্তি থাকা সকল রোগীদের দিনে দিনে মনের জোর কমে আসে। অনেকেই শরীরের সাথে মানসিকভাবেও ভেঙে পড়ছেন। তাই তারই মধ্যে তাদের মনের জোর ফিরিয়ে দিতে, মনে সামান্য আনন্দ দিতে এই নাচ করার মধ্যে কোনো দোষ দেখছেন‌ না নার্সিং সুপারিনটেনডেন্ট সুরভী মুখোপাধ্যায়। তিনি বলেন আগে জানতে পারিনি। আজ ভিডিওটি দেখে জানতে পারলাম । তবে এর মধ্যে কোনো খারাপ নেই । করোনা রোগীদের কি যে মানসিক অবস্থা , তা একমাত্র তাদের সঙ্গে যারা সব সময় থাকছেন সেই নার্সারাই জানেন । এই নার্সের কাজে তারা অনেকেই মানসিক জোর ফিরে পাবেন। তাই এটি খুবই ভালো কাজ।

এই বিষয়ে সেই নার্স ইন্দ্রানী দত্তের সাথে কথা বলা হলে তিনি বলেন, করোনা আক্রান্ত রোগীদের আনন্দ দিতে এবং এরকম একটা দমবন্ধকর পরিবেশ থেকে নিজেরাও একটু মুক্তি পেতে এই নাচ। এর মধ্যে আর অন্য কিছু নেই।

স্বাস্থ্যকর্মীরা কুর্নিশ জানিয়েছে ইন্দ্রানীর এই অভিনব উদ্যোগ। কারণ করোনার সাথে লড়াইয়ে চিকিৎসক , নার্স এবং স্বাস্থ্যকর্মীরা সব সময় সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করেছে । অনেকেই কোভিড আক্রান্ত হয়েছেন । সুস্থ হয়ে আবার কর্মজীবনে ফিরেও এসেছেন। অনেকেই সুস্থ হতে পারেননি, হারিয়েছেন প্রাণ । এভাবে সহকর্মীদের হারিয়েও যে ভয় না করে মনের আনন্দে কাজে ফেরা যায় তা ইন্দ্রানী প্রমাণ করেছে । তাই সত্যিই তার এই উদ্যোগ প্রশংসনীয়।

প্রসঙ্গত , গতবছর মুম্বাইয়ের চিকিৎসক রিচা নেগির ‘হাই গার্মি’ গানে নাচ ভাইরাল হয়েছিল। তিনিও পিপিই পড়ে নাচ করেছিলেন কোভিড ওয়ার্ডে। অনেকটা তার মতোই ইন্দ্রানী ও টেবিলে মোবাইল ফোন রেখে গান বাজিয়ে সেলফি মোডে নিজেই রেকর্ড করেছেন নিজের নাচ। সিলেটি গান “আইলা রে নয়া দামান” এ ২ মিনিট ৯ সেকেন্ডের এই ভিডিওটি অনেক ওষুধের থেকেও বেশি কাজ করেছে। দীর্ঘদিন পরিচিত মানুষদের না দেখে, চারদিকে আরও রোগীর মধ্যে শুয়ে থেকে, অনেকেই শারীরিকভাবে সেভাবে অসুস্থ না থাকলেও ধীরে ধীরে হারিয়ে ফেলছেন মানসিক জোর। আর সেই রোগে কোনো ওষুধ কাজ করেনা । এই সামান্য মনের আনন্দটাই তাকে ফিরিয়ে দিতে পারে তার সমস্ত মানসিক শক্তি। তাই নার্স ইন্দ্রানী দত্তের এই নাচ সত্যিই প্রশংসার যোগ্য।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *