Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে দেশ রাজ্য

শোকজ চিঠির উত্তর দিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়

বঙ্গবাণী ব্যুরো নিউজ :বিপর্যয় মোকাবিলা আইন ভঙ্গের জন্য পাঠানো হয়েছিল শোকজ নোটিশ। বলা হয়েছিল তিন দিনের মধ্যে জবাব দিতে হবে সেই নোটিস এর। সেইমতো বৃহস্পতিবার সন্ধ্যাবেলা সদ্য-প্রাক্তন পশ্চিমবঙ্গের মুখ্য সচিব তথা বর্তমানে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় নির্দিষ্ট সময়ের মধ্যেই শোকজ চিঠির জবাব পাঠালেন ইমেইলের মাধ্যমে।

শোকজ চিঠিতে তাকে প্রশ্ন করা হয়েছিল প্রধানমন্ত্রী কলাইকুন্ডায় বিপর্যয় পরবর্তী বৈঠকে তিনি কেন উপস্থিত ছিলেন না? সূত্রের খবর অনুযায়ী এই প্রশ্নের জবাব দিতে আলাপন বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ” বৈঠকে ছিলাম মুখ্যমন্ত্রীর নির্দেশে বেরিয়ে আসি”।
এর ব্যাখ্যা অনুযায়ী তিনি লিখেন মুখ্যমন্ত্রী যেহেতু রাজ্যে সর্বময় কর্তা তাই এই রাজ্যের দায়িত্ব পালনের ক্ষেত্রে তার কথা মেনে চলাতে পেশাগত বাধ্যবাধকতা রয়েছে। তাই আলাপন বাবু তার কথা অমান্য করতে পারেননি।

আলাপন বন্দ্যোপাধ্যায় এর জবাবী চিঠি ছাড়াও রাজ্যের তরফে কেন্দ্রকে চিঠি পাঠিয়েছেন বর্তমান মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদীও। কেন্দ্র রাজ্যের সংঘাতের কারণে একই শোকজ চিঠির উত্তরে জোড়া চিঠি পাঠানো হলো রাজ্য থেকে। একটি চিঠি আলাপন বন্দ্যোপাধ্যায় নিজের যুক্তি সাজিয়ে এবং বিশ্লেষণ করে ইমেলের মারফত পাঠান। এবং আরেকটি চিঠি পাঠান ববর্তমান মুখ্য সচিব। যদিও সেই চিঠির বিষয় সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

প্রসঙ্গত ২৭ মে প্রধানমন্ত্রী কলাইকুন্ডা বায়ু সেনা ঘাঁটিতে ইয়াস বিপর্যয় পরবর্তী বৈঠক করেন। সেদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইয়ার্স বিপর্যস্ত এলাকা ঘুরে দেখার কথা ছিল ।তাই ওই বৈঠকে মুখ্যমন্ত্রী ক্ষয়ক্ষতি সম্পর্কিত একটি লিখিত রিপোর্ট প্রধানমন্ত্রীর হাতে দিয়ে সেখান থেকে বেরিয়ে যান। যা নিয়ে শুরু হয় জল্পনা। কেন্দ্রীয় নেতা, মন্ত্রীরা প্রশ্ন করতে থাকেন যে কেন সেই বৈঠক এ রাজ্যের তরফে কেউ উপস্থিত ছিলেন না। শোকজ চিঠি পাঠানো হয় রাজ্যের অন্যতম দক্ষ আইএএস অফিসার আলাপন বন্দ্যোপাধ্যায়কে। আজ সেই চিঠির উত্তর তিনি পাঠিয়েছেন তার নিজের মত করে ব্যাখ্যা করে। এখন সকলের নজর কেন্দ্রের পরবর্তী পদক্ষেপের দিকে।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *