Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

রাজ্য

মমতার মন্ত্রীসভার তালিকা

বঙ্গবাণী ব্যুরো নিউজ: তৃতীয়বারের জন্য রাজ্যে প্রতিষ্ঠিত হয়েছে মা-মাটি-মানুষের সরকার।  ৫ তারিখে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন তিনি একাই শপথ নেন। পরে রাজ্যের বিধায়করা শপথ নেন বিধানসভা। বিধানসভায় স্পিকার নির্বাচিত হন বিমান বন্দ্যোপাধ্যায়। সোমবার রাজ্যের ক্যাবিনেট মন্ত্রীরা শপথ নেবেন। রাজ্যে তথ্য দপ্তর সূত্রে এমনটাই জানা গেছে এবারের রাজ্যের মন্ত্রীসভায় ক্যাবিনেট মন্ত্রী হচ্ছেন ২৪ জন। স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী থাকছেন ১০ জন। এছাড়া প্রতিমন্ত্রী  হবেন ৯ জন। 

মন্ত্রী তালিকা

তথ্য দপ্তর সূত্রে এবারের ক্যাবিনেট মন্ত্রীদের মধ্যে রয়েছেন  পার্থ চ্যাটার্জি, অমিত মিত্র, সুব্রত মুখোপাধ্যায়, জ্যোতিপ্রিয় মল্লিক, সাধন পান্ডে, বঙ্কিমচন্দ্র হাজরা, মানষরঞ্জন ভুঁইয়া ভূঁইয়া, সৌমেনকুমার মহাপাত্র, মলয় ঘটক, অরূপ বিশ্বাস, উজ্জ্বল বিশ্বাস, অরূপ রায়, রথীন ঘোষ, ফিরহাদ হাকিম, চন্দ্রনাথ সিনহা, শোভনদেব চট্টোপাধ্যায়, বিপ্লব মিত্র, জাভেদ আহমেদ খান, ব্রাত্য বসু, পুলক রায়, শশী পাঁজা, মহঃ গোলাম রব্বানী, স্বপন দেবনাথ ও সিদ্দিকুল্লাহ চৌধুরি।

পূর্ণ দায়িত্বে থাকা প্রতিমন্ত্রীদের মধ্যে রয়েছেন বেচারাম মান্না, সুব্রত সাহা, হুমায়ুন কবীর, অখিল গিরি, চন্দ্রিমা ভট্টাচার্য, রত্না দে নাগ, সন্ধ্যারানী টুডু, বুলুচিক বারিক, সুজিত বসু ও ইন্দ্রনীল সেন।

এছাড়া প্রতিমন্ত্রীদের মধ্যে থাকছেন দিলীপ মন্ডল, আখরুজ্জামান, শিউলি সাহা, শ্রীকান্ত মাহাতো, ইয়াসমিন সাবিনা, বীরবাহা হাঁসদা, জ্যোৎস্না মান্ডি, পরেশ চন্দ্র অধিকারী ও মনোজ তিওয়ারি। দীর্ঘ ৩০ বছরের বিধায়ক কাটোয়া বিধানসভার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের নাম এবারেও মন্ত্রী তালিকায় না থাকায় হতাশ তাঁর অনুগামীরা। একই সঙ্গে অনেকই অবাক হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদারের নাম না থাকায়।

এক ঝলকে কিছু মন্ত্রী

আগামীকাল সকাল ১০ টা ৪৫ এর মধ্যে সকলকেই রাজভবনে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *