Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

রাজ্য সাহিত্য ও বিনোদন

জানতেন কি? দেশের মাটি ধারাবাহিকের ‘এসিপি সাহেব’ বাস্তবেই একজন সৎ এবং সাহসী পুলিশ অফিসার!

বঙ্গবাণী ব্যুরো নিউজ :বর্তমানে স্টার জলসার দেশের মাটি ধারাবাহিকে সকলের প্রিয় চরিত্র ‘এসিপি সাহেব’ । ধারাবাহিকের গল্প অনুযায়ী গল্পের নায়িকা নোয়া কে শিবুর গুন্ডা দল যখন অপহরণ করে নিয়ে যায় তখন তিনি নোয়াকে বাঁচিয়ে তার পরিবারের হাতে তুলে দেন। আর তারপর থেকেই তাদের পরিবারের সাথে এসিপি সাহেবের বিশেষ আত্মীয়তা গড়ে ওঠে । এছাড়াও গল্পে আরও একটি চমক আনে এসিপি সাহেবের সাথে সিরিয়ালের নায়ক কিয়ানের মায়ের পূর্ব সম্পর্কের আভাস ।
কিন্তু এই সিরিয়ালের চমকের থেকেও বড় চমক আছে তার আসল পরিচয়ে। এসিপি সাহেবের চরিত্রটি যিনি অভিনয় করছেন অর্থাৎ প্রসূন বন্দ্যোপাধ্যায়, তিনি আদতেই একজন পুলিশ অফিসার। ৬ ফুট উচ্চতার সুদর্শন অভিনেতা প্রসূন বন্দ্যোপাধ্যায় একাধারে যেমন দক্ষ পুলিশ অফিসার তেমনি এই সিরিয়ালে তিনি প্রমাণ করছেন তার অভিনয়ের দক্ষতাও। প্রসূন বন্দ্যোপাধ্যায় প্রকৃত অর্থে একজন সৎ এবং সাহসী পুলিশ অফিসার ।

তিনি দীর্ঘ বেশ কয়েক বছর ধরে জলপাইগুড়ি এবং মালদা ডিভিশন এর ডিআইজি পদে থেকে প্রশাসনিক কর্মকাণ্ড সামলাচ্ছেন। বর্তমানে তিনি কলকাতা পুলিশ ট্রাফিক ম্যানেজমেন্ট ট্রেনিং প্রোগ্রাম এর দায়িত্বে রয়েছেন । তিনি খরা, বন্যা , ঘূর্ণিঝড় ইত্যাদি সমস্ত প্রাকৃতিক বিপর্যয়ে সাধারণ মানুষের পাশে থেকেছেন এবং থাকেন। বিশেষত বন্যার সময় তিনি বন্যাদুর্গতদের উদ্ধার করার জন্য বিভিন্ন দুঃসাহসিক অভিযানে অংশ গ্রহণ করেছেন।‌ বন্যার সময় কৃষকদের ফসল রক্ষা থেকে আরম্ভ করে ত্রাণশিবিরে বন্যাদুর্গতদের কাছে খাবারও পৌঁছে দিয়েছেন।
একসময় বালুরঘাটে একটি লরি ছিনতাই চক্র সক্রিয় হয়ে উঠেছিল । সেখানে চক্রের মূল পান্ডারা নিজেদের কাস্টমস অফিসার হিসেবে পরিচয় দিয়ে গাড়ি ছিনতাই করত। প্রসূন বন্দ্যোপাধ্যায় অপারেশন চালিয়ে এই ছিনতাই চক্রের মূল পাণ্ডাদের গ্রেপ্তার করেন। এছাড়াও তিনি জালনোটসহ মার্কিন ডলার উদ্ধারের ঘটনায় তদন্ত সঙ্গে জড়িত থেকেছেন। বিভিন্ন সামাজিক অনুষ্ঠান থেকে শুরু করে সমাজসেবামূলক অনুষ্ঠানেও তাঁকে অংশগ্রহণ করতে দেখা যায়। তিনি বিভিন্ন সময়ে তার সততা এবং সাহসিকতার জন্য বাংলা থেকে সম্মানিত হয়েছেন।


ধারাবাহিকের চিত্রনাট্য লেখিকা লীনা গঙ্গোপাধ্যায় পশ্চিমবঙ্গ মহিলা কমিশন এর দায়িত্বে রয়েছেন। সেই সূত্রেই তার প্রসূন বন্দোপাধ্যায়ের সঙ্গে আলাপ হয়। এবং তিনি তখন ওনাকে প্রস্তাব দেন এই ধারাবাহিকে পুলিশের চরিত্রে অভিনয় করার জন্য। কলকাতা পুলিশ এবং বেঙ্গল পুলিশের দায়িত্ব থাকায় প্রসূন বাবু ভীষণ ব্যস্ত মানুষ । কিন্তু তার মাঝেও তিনি সময় বার করে এই ধারাবাহিকে অভিনয় করেন। যেহেতু তিনি পুলিশ অফিসার তাই পুলিশের চরিত্রে অভিনয় করতে খুব একটা বেশি কষ্ট করতে হয়নি তাকে। খুব তাড়াতাড়ি তিনি জয় করে নিয়েছেন সকল দর্শকের মন।

বলাবাহুল্য , বর্তমানে বাংলা ধারাবাহিকে জনপ্রিয়তার তালিকায় প্রথম কয়েকটি মধ্যে একটি হলো ‘ দেশের মাটি ‘। সুন্দর চিত্রনাট্যের ছাড়াও শ্রুতি দাস, দেবজ্যোতি দত্ত , রুকমা রায়, রাহুল ব্যানার্জি , তথাগত মুখার্জি, পায়েল দে, ভরত কল , শংকর চক্রবর্তী, দেবোত্তম মজুমদার , রিতা দত্ত চক্রবর্তী সহ বহু গুণী অভিনেতা অভিনেত্রীর নিখুঁত অভিনয় এই সিরিয়ালের জনপ্রিয়তাকে দিনের পর দিন বাড়িয়ে চলেছে। কাস্টিংয়ের চমক যেমন রয়েছে তেমনই ‘নোয়া-কিয়ান’ থেকে শুরু করে ‘রাজা-মাম্পি’ জুটির অনস্ক্রীন কেমিস্ট্রি বেশ উপভোগ করছেন দর্শক মন্ডলী।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *