হুল উৎসব থেকে তির-ধনুক নিয়ে হামলা, তিরবিদ্ধ উপ-প্রধানের ভাই, শালবনি কোবরা ক্যাম্পে জওয়ানের আত্মহত্যা, করোনায় মৃতদের পরিবারকে দিতে হবে ক্ষতিপূরণ, কেন্দ্রকে নির্দেশ সুপ্রিম কোর্টের, কসবা কাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জন দেবকে মনোরোগী বলে দাবি করলেন আইনজীবী, বালি তোলা সহ নানা সমস্যার সমাধান করতে হবে বৈঠকে বললেন মন্ত্রী মানস ভুঁইয়া, পরিত্যক্ত পিপিই কিট পরে শহরের রাস্তায় ঘুরছে মানসিক ভারসাম্যহীন, আতঙ্ক মেদিনীপুরে, জনপ্রিয় অভিনেতা বর্তমানে মাছ ব্যবসায়ী, হলফনামা জমা দেবার ক্ষেত্রে জরিমানা দিতে হল পাঁচ হাজার টাকা, আজ ঘোষণা হতে পারে নারদ মামলার রায়, বুধবার থেকে পনেরো শতাংশ ভাড়া বাড়ছে ওলা উবেরের,

Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে দেশ স্বাস্থ্যের খুঁটিনাটি

ফাঙ্গাসের রংবদল, গ্রীন ফাঙ্গাস

বঙ্গবাণী ব্যুরো নিউজ: করোনার গ্রাফ যখন দেশে নিম্নমুখী তখন আরেক রঙের ফাঙ্গাসে আক্রান্ত এক করোনা জয়ী ব্যক্তি। করোনা আবহে ব্ল্যাক, হোয়াইট ও ইয়োলো ফাঙ্গাসের আতঙ্কিত দেশের জনগণ । আর সেই রঙের আতঙ্কে এবার শামিল হয়েছে গ্রীন ফাঙ্গাস। এই গ্রীন ফাঙ্গাসের প্রথম খোঁজ মিলেছে মধ্যপ্রদেশের এক ব্যক্তির দেহে।

জানা গেছে ঐ ব্যক্তি কদিন আগেই করোনা মহামারী কাটিয়ে উঠেছেন। শ্রী অরবিন্দ ইনস্টিটিউট অফ মেডিক্যাল সাইন্সের চেস্ট ডিজিজ বিভাগের প্রধান রবি দোশী জানিয়েছেন “মধ্যপ্রদেশের ওই ব্যক্তির আগে করোনা হয়েছিল। তার ফুসফুসে একশো শতাংশ করোনা সংক্রমণ ছিল। দীর্ঘদিন হাসপাতালে ভর্তি ছিলেন। তাকে আইসিইউতে রেখে চিকিৎসা করা হয়। যদিও তিনি বর্তমানে করোনা জয়ী। ফের কয়েকদিন আগে নানা ধরনের শারীরিক সমস্যা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। বর্তমানে নাক দিয়ে রক্ত পড়া, অত্যধিক দুর্বলতা এবং ওজন কমতে থাকার মতো একাধিক উপসর্গ দেখা দেয়। প্রথমে মনে করা হয় তিনি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত। তবে ওই ব্যক্তিকে পরীক্ষা নিরীক্ষা করে জানা যায় তিনি গ্রীন ফাঙ্গাস আক্রান্ত।” গত তিন সপ্তাহে দেড়শো শতাংশের বেশি ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ ও মৃত্যুর হার বেড়েছে। স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর দেশে বর্তমানে করোনার সংক্রমণ প্রায় পাঁচ শতাংশের নিচে নেমেছে। করোনার নিম্নমুখী গ্রাফ ভজাই থাকাকালীন ব্ল্যাক ফাঙ্গাসের পাশাপাশি গ্রীন ফাঙ্গাসও চিন্তার আরেক কারণ হয়ে দাঁড়ালো চিকিৎসক মহলে।

A new green fungus case has been detected

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *