Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

জেলা রাজ্য

ইয়াশ পরবর্তী টর্নেডোয় ক্ষতিগ্রস্ত কল্যাণী

বঙ্গবাণী ব্যুরো নিউজ :ঘূর্ণিঝড় চলে গেলেও পিছু ছাড়ছেনা টর্নেডো। কল্যাণী মহুকুমা এলাকায় শনিবার বিকালে দেখা গেল টর্নেডো ঝড়ের তান্ডব। পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের মাঝেরচর এবং ভুট্টা বাজার এলাকা কয়েক সেকেন্ডের টর্নেডোয় লন্ডভন্ড হয়ে যায়। ঝড়ের দাপটে কয়েকটি বাড়িতে চাল ক্ষতিগ্রস্ত হয়েছে। আবার কয়েকটি বাড়ির টিনের চাল উড়ে গিয়েছে। আংশিক ক্ষতি হয়েছে আরো কয়েকটি বাড়ি‌ । গাছ এবং বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে।

আচমকা এই টর্নেডোয় আতঙ্কিত এলাকাবাসী। বাসিন্দারা জানান , কল্যাণী শহরে এই টর্নেডো ঝড় গঙ্গার তীরবর্তী মাঝেরচর দিক থেকে ভুট্টা বাজারের একটা পাশ ঘেঁষে সোজাসুজি বেরিয়ে গেছে। যে এলাকা দিয়ে গেছে সে এলাকাগুলিকে একেবারে তছনছ করে দিয়েছে। শহরের বি-ব্লকের বেশ কিছু এলাকায় ঝড়ো হওয়া দেখা দেয় । ঝড়ের সঙ্গে হয় ব্যাপক বৃষ্টিও। তবে টর্নেডোর গতিপথের বেশিরভাগ এলাকা ফাঁকা জায়গায় হওয়ায় ক্ষতি অনেকটা এড়ানো সম্ভব হয়েছে । কয়েকটি বাড়ির টিনের চাল ঝড়ের মধ্যে পড়ে পাক খেতে খেতে উড়ে গিয়ে দূরে গিয়ে পড়েছে। মাটির বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে ।কয়েকটি বাড়ির টালির চাল ভেঙে গিয়েছে। টালির চাল দেওয়া দোকানও ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভুট্টা বাজার এলাকার বাসিন্দা কৃষ্ণ মাহাতো বলেন, ‘ এই ঝড়ের জন্য আবহাওয়া দপ্তরের কোনো আগাম সর্তকতা ছিল না। হঠাৎ করেই কিছু বুঝে ওঠার আগেই বেশ কয়েকটি বাড়ি ধ্বংস হয়ে যায় ।আমরা ওই ঝড়ের গতিবেগ দেখে আতঙ্কিত হয়ে পড়ি। ‘ কল্যাণী পৌরসভা মুখ্য প্রশাসক সুশীল কুমার তালুকদার জানান, ‘ ইয়াশের সময় থেকেই আমরা সতর্ক রয়েছি। এ দিনে ঝড়ে ৬ নম্বর ওয়ার্ডের কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।‌ গাছ ভেঙে পড়েছে। বিদ্যুতের খুঁটি পড়ে গেছে। আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই এলাকায় পৌঁছে কাজে নেমে পড়ি। ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের ত্রিপল দেওয়া হয়েছে।’

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *