Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

জেলা

বোমা উদ্ধার ঘিরে চাঞ্চল্য আউশগ্রামে

বঙ্গবাণী নিউজ, পূর্ব বর্ধমান: আউশগ্রাম থানার পিচকুড়ি গ্রামে ডিভিসি ক্যানালের  ধারে জার ভর্তি বেশকিছু তাজা বোমা পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। পুলিশ কে খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থল থেকে  ২২ টি তাজা বোমা উদ্ধার করে। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। বৃহস্পতিবারই পিচকুড়ি গ্রামের এক বিজেপি নেতার ভাইয়ের বাড়ির পাশ থেকে ৬ টি তাজা বোমা উদ্ধার করেছিল পুলিশ। সেই ঘটনার রেশ মিটতে না মিটতেই আবার এতগুলি বোমা উদ্ধারে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

কোনরকম সাবধানতা ছাড়া এভাবেই পুলিশ বোমা উদ্ধার করছে — নিজস্ব চিত্র

তবে এদিন যেভাবে পুলিশ মাঠ থেকে বোমা গুলি কোন সাবধানতা ছাড়াই হাতে করে তুলে জারে রেখেছে তাতে লালগড়ের ঝিটকার জঙ্গলের সেই স্মৃতি কে উস্কে দিয়েছ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বোমা গুলি জলে পড়ে থাকায় আগে থেকেই নিস্ক্রিয় ছিল। তাছাড়া গ্রাম থেকে বোমা গুলি উদ্ধার করা না গেলে আতঙ্ক ছড়াতো আরও বেশী করে গ্রামবাসীদের মধ্যে। পুরোপুরি নিস্ক্রীয় করার জন্য সিআইডির বোম্ব স্কোয়ার্ড কে খবর দেওয়া হয়েছে।

পুলিশের টহল

তৃণমূলের পক্ষ থেকে বলা হয়েছে ভোটের পরে এলাকায় অশান্তি সৃষ্টির উদ্দেশ্যেই বিপুল সংখ্যক বোমা মজুত করেছিল বিজেপি। বিধায়ক অভেদানন্দ থান্দার বলেন, ‘একেবারে পরিকল্পনা করেই এগোচ্ছিল বিজেপি। ওরা ধরে নিয়েছিল বাংলায় ক্ষমতা পাচ্ছে। তারপরে এলাকায় অশান্তির করার জন্যই এই বোমা মজুত করেছিল। পুলিশকে আমরা বলেছি তদন্ত করে দোষীদের ধরার জন্য।’ যদিও অভিযোগ অস্বীকার করেছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। তাদের দাবি, তৃণমূল লোকেরাই বোমা মজুত করেছিল ভোটের আগে থেকে। কেন্দ্রীয় বাহিনী থাকায় নির্বাচনে সেটা করতে না পারলেও এখন করে যাচ্ছে। উল্টে নিজদের দায় এড়াতে এখন আমাদের ঘাড়ে তার দায় চাপাচ্ছে। এদিন অবশ্য এলাকায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা টহল দিয়েছে পুলিশের সাথে।

কেন্দ্রীয় বাহিনীর লোকেরাও রয়েছেন এলাকায়

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *