Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে জেলা রাজ্য

অক্সিজেন কনসেন্ট্রেটর নিয়েও উঠেছে জালিয়াতির অভিযোগ

বঙ্গবাণী ব্যুরো নিউজ : দেশজুড়ে করোনা পরিস্থিতি ভয়াবহ রুপ নিয়েছে । একধিক হাসপাতালে নেই পর্যাপ্ত সংখ্যক বেড। নেই ওষুধ। পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন পেতেও সমস্যার মুখোমুখি হতে হচ্ছে বহু মানুষকে। তবে এই কঠিন পরিস্থিতিতে বহু দেশ ভারতের পাশে দাঁড়িয়েছে। এরই মাঝে বেড়ে চলেছে চিকিৎসা সরঞ্জামের কালোবাজারি। প্রতারণা চক্রগুলি বিভিন্ন ভাবে জালিয়াতি করার জন্য রীতিমত ফাঁদ পেতে রয়েছে।

বর্তমানে একটি জরুরী জিনিস হল অক্সিজেন কনসেন্ট্রেটর। যা কিনতে গিয়ে রীতিমত প্রতারণার শিকার হতে হয়েছে কলকাতার একটি সংস্থাকে।অক্সিজেন কনসেন্ট্রেটর কিনতে গিয়ে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ উঠেছে।শোনা গেছে করোনা পরিস্থিতিতে একটি সংস্থা অক্সিজেন কনসেন্ট্রেটর অর্ডার করেন। সেই অক্সিজেন কনসেন্ট্রেটরের দাম নেওয়া হয়েছিল প্রায় ৩৬ লক্ষ টাকা। আগাম টাকা দিতে হয়েছিল সংস্থাকে। তবে টাকা দিলেও মেলেনি অক্সিজেন কনসেন্ট্রেটর। দিল্লি ও মুম্বইয়ের একটি সংস্থার বিরুদ্ধে এই প্রতারণার জন্য অভিযোগ দায়ের করলেন কলকাতার ওই সংস্থার কর্তা। ইতিমধ্যেই থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অক্সিজেন কনসেন্ট্রেটর সরবরাহকারী সংস্থার একটি অফিস রয়েছে দিল্লির কীর্তিনগর এবং অন্যটি রয়েছে মুম্বইয়ের আব্দুল রহমান স্ট্রিটে।

জানা গেছে পূর্ব কলকাতার সন্তোষপুরের ওই সংস্থার কর্তারা অক্সিজেন কনসেন্ট্রেটর কিনতে দিল্লি ও মুম্বইয়ের সংস্থার কর্তাদের সঙ্গে যোগাযোগ করেন। এরপর টাকা পাঠায় তাঁরা। তবে টাকা নেওয়ার পর থেকে পুরোপুরি যোগাযোগ বন্ধ করে দিল্লি ও মুম্বইয়ের সংস্থার কর্তারা। এর পরই তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন সংস্থাটির কর্তা। তবে ইতিমধ্যেই এই বিষয়ে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন পুলিশ।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *