Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে জেলা

সম্প্রীতির নজির! হিন্দুর সৎকার করল মুসলিম যুবকরা

বঙ্গবাণী নিউজ, মেমারি :ধর্ম যার নিজের নিজের, কিন্তু মানুষ মানুষের জন্য। সেই সামাজিক মূল্যবোধ থেকে এগিয়ে এলেন মুসলিম যুবকরা, হিন্দু যুবকের দেহ সৎকারে। আত্মীয় পরিজন থাকলেও এগিয়ে আসেনি কেউ। মানবতাই মানুষের আসল ধর্ম, আবারও তা প্রমাণ করে দিয়ে পূর্ব বর্ধমানের মেমারি পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের প্রতিবন্ধী হিন্দু যুবকের দেহ সৎকারে এগিয়ে এলেন মুসলিম যুবকরা।

মেমারি শ্মশানে মুসলিম যুবকরা সুকুরের দেহ নিয়ে । ছবি – নূর আহমেদ


মেমারির বাসিন্দা সুকুমার বাদলি ১৬ বছরের ছেলে সুকুর বাদলি। গত চার পাঁচ দিন ধরে জ্বরে ভুগছিল। কিন্তু প্রতিবন্ধী হওয়ার কারণে তাকে হাসপাতালে না নিয়ে গিয়ে, বাড়ীতেই রেখে করাচ্ছিলেন চিকিৎসা। বুধবার সকালে মৃত্যু হয় সুকুর বাদলির।
মাত্র ১৬ বছরের ছেলের মৃত্যুতেও তার পরিবারের পাশে এগিয়ে আসেননি কোনো আত্মীয়-স্বজন বা প্রতিবেশী। করোনা আতঙ্কে দূরে সরে থাকেন সকলেই। যদিও তাদের কাছে ডাক্তারের দেওয়া ডেথ সার্টিফিকেট ছিল যেখানে ডাক্তার উল্লেখ করেছিলেন, হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছে সুকুর বাদলি।

মেমারি শ্মশানে মুসলিম যুবকরা সুকুরের দেহ নিয়ে । ছবি – নূর আহমেদ

তারপরই খবর পেয়ে পুকুর বাদলির সৎকারে এগিয়ে আসে প্রতিবেশী খাঁড়ো এলাকার মুসলিম যুবকরা। শেখ ফারুক আব্দুল্লা, ইরফান আলি মল্লিক‌ ও শেখ আজিজুলরা উদ্যোগ নিয়ে পরিবারের সাথে থেকে সুষ্ঠুভাবে সম্পন্ন করে সব কাজ।
তাদের এই সামাজিক মূল্যবোধ আবারও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল ভারতবর্ষ সম্প্রীতির দেশ, বিভেদের দেশ নয়। আবারও সত্যি করে দিল কাজী নজরুল ইসলাম কে “মোরা একই বৃন্তে দুইটি কুসুম হিন্দু মুসলমান”।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *