Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

জেলা রাজ্য

সাংবাদিক সম্মেলন বাতিল! আদৌ কি হবে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক?

বঙ্গবাণী ব্যুরো নিউজ :মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠকে ঘোষণা করেছিলেন মাধ্যমিক পরীক্ষা আগস্টের দ্বিতীয় সপ্তাহে এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা জুলাইয়ের শেষ সপ্তাহে । সেই মতো গতকাল ছিল যৌথ সাংবাদিক সম্মেলন যেখানে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকে সূচি ঘোষণার কথা ছিল মধ্যশিক্ষা পর্ষদের। কিন্তু হঠাৎ করেই বাতিল করে দেওয়া হয় সেই যৌথ সাংবাদিক সম্মেলন। যার ফলে আবারও সংশয় তৈরি হয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক নিয়ে। আবার ও প্রশ্ন উঠছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল হয়ে যাবে কিনা।

সূত্রের খবর অনুযায়ী করোনা পরিস্থিতিতে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা সম্ভব হবে কিনা তা নিয়ে পর্যালোচনা এবং সিদ্ধান্ত গ্রহণের জন্য সরকারের তরফে একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে । এই কমিটিতে মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের প্রতিনিধিরা ছাড়াও চিকিৎসক , মনোবিদ এবং শিশু অধিকার কমিশনের প্রতিনিধিরা রয়েছেন । তারা সব দিক বিচার করে তবে স্থির করবেন যে এই পরিস্থিতিতে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক নেওয়া সম্ভব হবে কিনা। এবং যদি পরীক্ষা না নেওয়া হয় তাহলে কিভাবে ওই ছাত্র-ছাত্রীদের মূল্যায়ন করা হবে সেই বিষয়টিও তারা নির্বাচন করবেন। ৭২ ঘণ্টার মধ্যে এই বিষয়ক রিপোর্ট দিতে বলা হয়েছে বিশেষজ্ঞ কমিটিকে।

প্রসঙ্গত , মমতা বন্দ্যোপাধ্যায় কয়েকদিন আগেই সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন মাধ্যমিক পরীক্ষা হবে আগস্ট এবং জুলাইয়ের শেষ সপ্তাহে হবে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। নিয়মে বেশ কিছু পরিবর্তন হবে তাও তিনি জানান। মঙ্গলবার মধ্যশিক্ষা পর্ষদ এবং উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের বৈঠক করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তারপরেই বুধবার এই যৌথ সংবাদ সম্মেলনে পরীক্ষার সূচি ঘোষণা করার কথা ছিল । কিন্তু এই দিনই বাতিল করে দেয়া হয় সেই সাংবাদিক বৈঠকটি।উল্লেখ্য মঙ্গলবারই করোনা পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সিবিএসসি- র দ্বাদশ শ্রেণীর পরীক্ষা বাতিল করার খবরটি জানিয়েছেন।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *