Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে জেলা রাজ্য

করোনা সংক্রমণ এড়াতে মেনে চলুন WHO – এর গাইডলাইনস

বঙ্গবাণী ব্যুরো ডেস্ক: উদ্বেগজনক ভাবে বেড়েই চলেছে দেশের করোনা পরিস্থিতি।কার্যত বলা চলে জাতীয় বিপর্যয়ের সম্মুখীনে এখন দেশবাসী। গবেষণায় উঠে এসেছে, আগের তুলনায় এই ভাইরাস আরও ১০ গুণ ক্ষমতা নিয়ে আছড়ে পড়েছে ভারতের ওপর। প্রশাসন থেকে শুরু করে চিকিৎসক সকলেই কোভিড সতর্কবিধি মেনে চলার জন্য প্রতিনিয়ত আবেদন করছেন সাধারণ মানুষকে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকেও করোনা মোকাবিলার জন্য জারি করা হয়েছে একাধিক নির্দেশিকা।

নির্দেশিকায় বলা হয়েছে,
৹ কোভিডকে পরাস্ত করতে গেলে মানব শরীরে বাড়াতে হবে ইমিউনিটি পাওয়ার। তার জন্য সকলকে ভিটামিন, ফাইবার ,প্রোটিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ খাবার খেতে হবে।

৹ এই সময় প্রত্যেক দিন ৮ থেকে ১০ গ্লাস জল পান করতে হবে এর ফলে দেহের জলের কোন ঘাটতি হবে না দেহের তাপমাত্রা নিয়ন্ত্রণে থাকবে তবে যতটা সম্ভব পানীয় জলে চিনির মাত্রা কম রাখতে বলা হয়েছে।

৹ এছাড়াও স্বাস্থ্যকর খাবার যেমন ফল ,শাকসবজি খাবার সময় সঠিক মাত্রায় চিনি এবং নুন দিতে ভুলবেন না ।কোনো মাত্রায় যেন অতিরিক্ত না হয় রান্নায়।

৹ করোনার সংক্রমণ এড়ানোর জন্য পেয়ারা ,আপেল, কলা ,আঙ্গুর আনারস ,পেঁপে এই সমস্ত ফল খান। আর সবজির মধ্যে সবুজ বেলপেপার, লঙ্কা ,রসুন, আদা ,ধনে, কাঁচা লঙ্কা ,ব্রকলি খান। ফ্যাট যুক্ত খাবার ছেড়ে বেশি করে সবুজ শাকসবজি, ফল খান।

৹ শস্যজাতীয় খাদ্য ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলা করতে সাহায্য করে। যে কেউ যদি ভুট্টা, ওটস, বাদাম, বাজরা ইত্যাদি দৈনিক ১৮০ গ্রাম মতো খেতে পারে তারা এই সংক্রমণ থেকে রক্ষা পাবে।

৹ বারবার নিষেধাজ্ঞা জারি করা হয়েছে নুনের উপর। কারণ মানবদেহে নুন ইমিউনিটির ক্ষমতা কমিয়ে দেয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিকা অনুযায়ী নুন এখনই বর্জন করুন।কখনই দৈনিক ৫ গ্রামের বেশি নুন গ্রহণ করবেন না।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *