Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

জেলা রাজ্য

করিমপুরে এক ফোনেই হাজির চিকিৎসক এবং নার্সরা

বঙ্গবাণী ব্যুরো নিউজ :করোনা আক্রান্তদের চিকিৎসা , ওষুধ ইত্যাদির অভাব নিয়ে বিভিন্ন জায়গার মানুষের প্রভূত অভিযোগ থাকলেও করিমপুর এলাকার মানুষ নিশ্চিন্তেই রয়েছেন । সেখানে এক ফোনেই মিলছে প্রয়োজনীয় ওষুধ, যা নিয়ে করোনা আক্রান্তের বাড়িতে যাচ্ছেন নার্স ও চিকিৎসকরা। প্রয়োজনে ব্যবস্থা করে দেওয়া হচ্ছে অক্সিজেনেরও।


করিমপুর-১ ব্লক এলাকায় এই পরিষেবা চালু হয়েছে। আটটি গ্রাম পঞ্চায়েতে একজন ডাক্তার, একজন নার্স, স্থানীয় আশা কর্মীকে নিয়ে চারটি বিশেষ দল তৈরী করা হয়েছে। চিকিৎসক এবং নার্সরা কোভিড আক্রান্তদের বাড়িতে গিয়ে তাদের চিকিৎসা করছেন। এবং অবস্থার অবনতি বুঝলে নিকটবর্তী কোভিড হাসপাতালে ভর্তি করে দেওয়া হচ্ছে। মৃদু উপসর্গযুক্ত এবং উপসর্গহীন রোগীদেরও চিকিৎসকেরা পরামর্শ দিচ্ছেন হোম আইসোলেশনে থাকার।

শরীরে সেরকম শারীরিক সমস্যা না থাকলেও রিপোর্ট পজেটিভ দেখার পর থেকেই মানসিক উদ্বেগে ভুগছেন রোগী এবং পরিজনেরা । ফলে অনেকের শ্বাসকষ্ট শুরু হচ্ছে । তখন অনেকেই আতঙ্কের কারণে স্থানীয় ব্লক প্রশাসনে ফোন করে চিকিৎসককে বাড়িতে ডাকছেন। ডাক্তার গিয়ে শরীরের তাপমাত্রা এবং অক্সিজেন পরিমাপের সাথে সাথে অক্সিজেন এবং প্রয়োজনীয় ওষুধের ব্যবস্থা করছেন। আর এভাবে ডাক্তারকে পাশে পেয়ে মানসিকভাবেই অনেকটা সুস্থ হয়ে উঠছেন রোগীরা।

করিমপুর-১ ব্লকের বিডিও অনুপম চক্রবর্তী বলেন ‘জেলা শাসক এবং মহকুমা শাসকের নির্দেশেই পরিষেবা চালু হয়েছে।’ বি এম ও এইচ মনীষা মন্ডল জানান বর্তমান পরিস্থিতিতে যতটা সম্ভব মানুষের কাছে আমরা পৌঁছানোর চেষ্টা করছি। স্থানীয় প্রশাসনের দাবি করোনা পরিস্থিতি ঠিক না হওয়া পর্যন্ত এই পরিষেবা চলবে । কারণ প্রায় ৮৫ থেকে ৯০ শতাংশ রোগী এই পরিষেবার মাধ্যমে সুস্থ হয়ে উঠেছেন ।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *