Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

দেশ বিতর্ক

মোদি কিম জং উন! বললেন কৃষক নেতা রাকেশ তিকাইত

বঙ্গবাণী ব্যুরো নিউজ :প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কখনও হিটলার, কখনও হরপ্পা সভ্যতার কোনো ঐতিহাসিক এর সাথে তুলনা করা হয়েছে অনেকবার। সম্প্রতি দিল্লীতে কৃষকদের অবস্থান তা নিয়ে ক্ষুব্ধ বহু কৃষক। এবার কৃষক নেতা রাকেশ তিকাইত উত্তর কোরিয়ার শাসক কিম জং উনের সাথে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তুলনা করে বসলেন।

তিকাইত বলেছেন “প্রধানমন্ত্রী কিম জং উনের মতো হয়ে যাচ্ছেন, ফলে কেউই তাঁর বিরুদ্ধে কোনও কথা বলতে পারবেন না।” গাজিপুর সীমানায় কাঁদতে কাঁদতে বিস্ফোরক অভিযোগ করেছিলেন রাকেশ, “কৃষকদের হত্যার চক্রান্ত করছে বিজেপি সরকার।” এছাড়াও আইনের কথায় বলেছিলেন, “আইন বাতিল না হলে আত্মহত্যা করব।” দিল্লীতে সম্প্রতি এমনও ঘটনা দেখা গেছে যে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে মুখ খুললেই তাকে ধরে পোরা হচ্ছে জেলে।

হিন্দি ভাষায় ট্যুইট করে কৃষক নেতা রাকেশ তিকাইত লিখেছেন, “কেউ সরকারের বিরুদ্ধে কথা বললেই তাঁকে শাস্তির মুখে পড়তে হচ্ছে। রাজার বিরুদ্ধে কথা বলা মানে কি শাস্তি পাওয়া? তিনি কি রাজা? উনি কিম জং উনের মতো হয়ে যাচ্ছেন, যেন কেউই ওঁর বিরুদ্ধে কিছু বলতে পারবেন না।” অপরদিকে নিজের অবস্থানে তিন কৃষি আইন বাতিলের দাবিতে ফের সোচ্চার হয়েছেন তিকাইত। এর মধ্যে এগারো বার মোদী সরকারের সঙ্গে আলোচনায় বসেছেন কৃষকরা। কিন্তু লাভের লাভ কিচ্ছু হয়নি। তাদের দাবি ছিল তিনটি কৃষি আইন বাতিল করতে হবে কিন্তু সরকার তা না মেনে নেয়নি। অপরদিকে নিজের জায়গা থেকে সরেনি দেশের অন্নদাতারাও।

কৃষক নেতা রাকেশ তিকাইত হুঁশিয়ারির সুরে বলেছিলেন, “২ অক্টোবর পর্যন্ত সময়। তার মধ্যে আইন প্রত্যাহার না করা হলে কৃষকরা অন্য রাস্তা বেছে নেবেন। “কমিটির সঙ্গে সরকার বৈঠক করতে রাজি না হলে আমাদের বিক্ষোভ জারি থাকবে। দেশজুড়ে ফসলের ন্যূনতম ও সর্বোচ্চ দাম থাকা উচিত।”রাকেশ তিকাইত আরও বলেছিলেন, “আমাদের স্লোগান কানুন ওয়াপসি নহি তো ঘর ওয়াপসি নহি।” বিরোধী রাজনৈতিক দল কৃষকদের পাশে দাঁড়ানো রাকেশ মেনে নিলেও কোনো রাজনৈতিক দলের উপস্থিতি রাকেশ চান না।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *