www.bongobanii.com, www.bongobanii.com, www.bongobanii.com, www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com www.bongobanii.com, শালবনি কোবরা ক্যাম্পে জওয়ানের আত্মহত্যা, করোনায় মৃতদের পরিবারকে দিতে হবে ক্ষতিপূরণ, কেন্দ্রকে নির্দেশ সুপ্রিম কোর্টের, কসবা কাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জন দেবকে মনোরোগী বলে দাবি করলেন আইনজীবী, বালি তোলা সহ নানা সমস্যার সমাধান করতে হবে বৈঠকে বললেন মন্ত্রী মানস ভুঁইয়া, পরিত্যক্ত পিপিই কিট পরে শহরের রাস্তায় ঘুরছে মানসিক ভারসাম্যহীন, আতঙ্ক মেদিনীপুরে, জনপ্রিয় অভিনেতা বর্তমানে মাছ ব্যবসায়ী,

Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

দেশ রাজ্য

এবার হাইকোর্টে হোয়াটসঅ্যাপ

বঙ্গবাণী ব্যুরো নিউজ :গত মঙ্গলবার কেন্দ্রের তরফ থেকে জানানো হয় নয়া নিয়ম না মানতে পারলে বন্ধ করা হবে বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া। ২৫ শে ফেব্রুয়ারি ইলেকট্রনিক ও তথ্য প্রযুক্তি মন্ত্রক থেকে এক নতুন নিয়ম জারি করে তিনমাসের মধ্যে তা মেনে নিতে বলা হয়েছিল সোশ্যাল মিডিয়াগুলিকে। কেন্দ্র থেকে কয়েকটি নিয়ম বেঁধে দেওয়া হয় সাথেই না মানলে অপরাধ হিসেবে গণ্য করা হবে বলে জানিয়ে দেওয়া হয়।

প্রধানত নজরে আনা হয়েছে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামকে। কিছু সংস্থা পরে সেই নিয়ম মেনে নেবার জন্যে ছয়মাস সময় চেয়ে নিয়েছিল। এইবার হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ নতুন আইটি নিয়মাবলীর বিরুদ্ধে দিল্লী হাইকোর্টে মামলা দায়ের করল। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে নতুন নিয়মাবলী ব্যবহারকারীদের ব্যক্তিগত দখলে হস্তক্ষেপ করছে। এন্ড-টু-এন্ড ডেসক্রিপশন এর প্রটোকল ভেঙে একপক্ষ বা ওয়ান-ওয়ে কমিউনিকেশন ভেঙে দেয়। হোয়াটসঅ্যাপ অথরিটি প্রথম সোশ্যাল মিডিয়া অ্যাপ যা হাইকোর্টের বিরুদ্ধে নয়া নিয়ম নিয়ে মামলা করেছে।

কেন্দ্র থেকে বুধবার বলা হয়েছে শেষ মুহূর্তে এসে হোয়াটসঅ্যাপের এই মামলা একটি ‘আনফর্চুনেট’ পদক্ষেপ। আইটি দপ্তর থেকে বলা হয়েছে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কারোরই ব্যক্তিগত পরিসরে হস্তক্ষেপ করবেনা কেন্দ্র। অপরদিকে হোয়াটসঅ্যাপ থেকে জানানো হয়েছে নয়া নিয়মানুযায়ী ব্যবহারকারীদের মেসেজ এক ডেটাবেসে জমা হবে, ফলে ব্যক্তিগত না থেকে তার সমস্তটাই চলে যাবে অন্য কারোর হাতে। আইটি মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ জানিয়েছেন সরকার যদি নাগরিকদের ব্যক্তিগত পরিসরে হস্তক্ষেপ না করার অঙ্গীকার করে তবে সরকার সেটা কখনোই করবেনা। তিনি জানিয়েছেন, ” নয়া নিয়ম শুধুই ব্যবহার এর ক্ষেত্রে প্রভাব ফেলবে, কিন্তু ব্যক্তিগত পরিসরে হস্তক্ষেপ করবেনা।”

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *