Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

দেশ সাহিত্য ও বিনোদন

পাকিস্তানি টেলিভিশন সিরিজে রবীন্দ্র সংগীত, আমার পরানো যাহা চায়

বঙ্গবাণী ব্যুরো নিউজ :বঙ্গভঙ্গের বিরোধিতা করেছিলেন যিনি আবারো তারই মাধ্যমে ফিরে এলো সম্প্রীতি। দ্বন্দ, লড়াই সব পেরিয়ে পাকিস্তানি টেলিভিশন সিরিজে আপন করে নিতে দেখা গেল একটি রবীন্দ্রসঙ্গীতকে। রবীন্দ্রনাথ ঠাকুরকে বাংলার গন্ডি পেরিয়ে গোটা বিশ্ব স্বীকৃতি দিয়েছে তা সর্বত্রই প্রমাণিত।

তাঁর লেখা গান , কবিতা, গল্প, উপন্যাস আজও মানুষের জীবনে সমানভাবে প্রাসঙ্গিক। কোনো মানুষের জীবনে এমন কোনো সময় আসতে পারে না, যে সময়ের জন্য রবীন্দ্রনাথ কোন গান লিখে যাননি।সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে পাকিস্তানি টেলিভিশন সিরিজ ‘দিল কেয়া করে’ তে একাধিকবার রবীন্দ্রনাথ ঠাকুরের “আমার পরানো যাহা চায়” এই গানটি বেজে উঠছে।

গান গাওয়ার সেই দৃশ্য

একজন বাঙালি দর্শকের এ বিষয়টি নজরে আসতেই তিনি সেই ক্লিপটি পোস্ট করেন টুইটারে। আর তারপর থেকেই ওই পাকিস্তানি সিরিজ নিয়ে চর্চা ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। আরমান এবং আইমানের প্রেমের গল্পের ৩০ এপিসোডের এই সিরিজটির ভারতীয় ওটিটি প্লাটফর্ম এমএক্স প্লেয়ারে স্ট্রিমিং হচ্ছে ।

আমেরিকা ফেরত আইমান এই গল্পের নায়িকা। আইমান কে একইসঙ্গে ভালোবেসে ফেলবে আরমান এবং সাদি, যারা ছেলেবেলার অভিন্নহৃদয় দুই বন্ধু। কিন্তু শুরুতেই আইমানের মনে জায়গা করে নেবে সাদি। তাই স্বাভাবিকভাবেই নিজের কষ্ট ভুলে বন্ধুর খুশিতে খুশি হবে আরমান। এই ত্রিকোণ প্রেমের গল্পের ভবিষ্যৎ নিয়েই ‘দিল কেয়া করে’ এই সিরিজটি। সিরিজের সংগীতের দায়িত্বে রয়েছেন পাকিস্তানের জনপ্রিয় সংগীত তারকা শাদাজ আলী। আইমানের কন্ঠে ব্যবহৃত রবীন্দ্র সংগীতটি পাটারি মিউজিকে শর্বরী দেশপান্ডের।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *