Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

দেশ রাজ্য

ইয়াশ সতর্কতায় বার্তা প্রধানমন্ত্রীর

বঙ্গবাণী নিউজ :করোনা মোকাবিলার পাশাপশি এবার ঘূর্ণিঝড় ‘ইয়াশ’ নিয়ে চিন্তিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা আবহে এই ইয়াশের কারণে যাতে চিকিৎসাজনিত কোনো সমস্যার সম্মুখীন হতে না হয় সেই বিষয়ে তিনি টুই্যটে জানিয়েছেন “নিরাপদ জায়গায় মানুষকে দ্রুত সরিয়ে নিয়ে যাওয়া, বিদ্যুৎ ও যোগাযোগ ব্যবস্থা যাতে বিঘ্নিত না হয় তা নিশ্চিত করার উপর গুরুত্ব দেওয়া হয়েছে। ঘূর্ণিঝড়ের কারণে সংশ্লিষ্ট এলাকার কোভিড১৯ তে সংক্রমিতদের চিকিৎসায় যাতে ব্যাঘাত না ঘটে সেদিকে গুরুত্ব দেওয়া হয়েছে।”।

একইসাথে দীঘা উপকূলবর্তী অঞ্চল থেকে যাতে মানুষদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয় সেকথাও লিখেছেন তিনি। শুধুমাত্র ট্যুইট করেই থেমে থাকেননি তিনি। রবিবার কয়েকজন সিনিয়র সরকারি আধিকারিক, ন্যাশনাল ডিসাস্টার ম্যানেজমেন্ট অথরিটি, টেলিকম বিদ্যুৎ প্রভৃতি মন্ত্রকের সচিবদের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বৈঠক করেন। যে রাজ্যগুলির ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি হবার আশঙ্কা রয়েছে তাদেরও সতর্কবার্তা দিয়েছেন তিনি। সেই ট্যুইটে বলা হয়েছে, “ঘূর্ণিঝড় ইয়াশের ফলে সম্ভাব্য পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতি পর্যালোচনা করা হয়েছে। প্রভাবিত এলাকার বাসিন্দাদের সাহায্য করার জন্য কী কী উদ্যোগ নেওয়া হয়েছে তা জানানো হয়েছে।”

গতকালই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও একটি বৈঠক করেছেন দুর্যোগ ও বিপর্যয়ের কমিটির সাথে। মাননীয়া টুই্যটারে জানিয়েছেন ওই কমিটির উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে সতর্কবার্তা জারির পাশাপাশি উপকূলবর্তী অঞ্চল থেকে মানুষদের যাতে অন্যত্র ফিরিয়ে নিয়ে আসা হয় সেই বিষয়ে আলোচনা হয়েছে। বিপর্যয়কালে সাধারণ মানুষদের যাতে অসুবিধার মুখে পড়তে না হয় এবং ক্ষয় ক্ষতির পরিমাণ যাতে এড়ানো যায় তার জন্যে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন। আপাতত দীঘার উপকূলবর্তী অঞ্চল থেকে বাসিন্দাদের সরিয়ে আনা সম্ভব হয়েছে, আগামীকাল সকালে সেখানে আধাসেনা বাহিনী মোতায়েন করার কথা জানা গেছে এদিন সকলের রিভিউ মিটিং থেকে।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *