Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

এই মুহূর্তে দেশ

এবারও দর্শনার্থীহীন পুরী রথযাত্রা

বঙ্গবাণী ব্যুরো নিউজ :করোনা পরিস্থিতির কারণে গত বছরের মতো এই বছরও ভক্ত সমাগম ছাড়াই রথ যাত্রা অনুষ্ঠিত হবে পুরীতে। গত বছরের মত এ বছরও কেবল পূজারীরাই সুযোগ পাবেন রথের দড়িতে টান দেওয়ার। বৃহস্পতিবার ওড়িশা সরকারের তরফে জানিয়ে দেওয়া হয়েছে এই নির্দেশ।

উড়িষ্যায় করোনা সংক্রমনের দাপট এখনো কমেনি সংক্রমিত সংখ্যা এবং মৃত্যুর হার এখনও চোখ রাঙাচ্ছে উড়িষ্যার মানুষকে। তাই করোনা বিধি মেনেই চলছে জীবনযাত্রা । আর তারই মাঝে ১২ই জুলাই আসতে চলেছে উড়িষ্যার সবথেকে বড় অনুষ্ঠান পুরীর রথযাত্রা। সেই অনুষ্ঠানের মাধ্যমে যাতে সংক্রমণ আরো বেশি ছড়িয়ে না পড়ে তার জন্য আগাম সর্তকতা নেওয়া হয়েছে ওড়িশা সরকারের তরফে‌।

জেলাশাসক সামর্থ্য ভার্মা জানান , পুরীতে এখনও প্রতিদিন প্রায় ৩০০জন সংক্রমিত হচ্ছেন । তাই আগাম সর্তকতা নেওয়া প্রয়োজন হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে কড়া পদক্ষেপ নেওয়া হচ্ছে। রথযাত্রার দিন শুধুমাত্র অত্যাবশ্যকীয় ও জরুরী পরিষেবার সাথে যুক্ত গাড়ি শহরের মধ্যে দিয়ে চলাচল করতে পারবে। এসআরসি পি কে জেনা জানিয়েছেন, গত বছর রথযাত্রার সময় সুপ্রিমকোর্টের পক্ষ থেকে রাজ্যজুড়ে যে যে নির্দেশ দেওয়া হয়েছিল এবারেও রাজ্যের সর্বত্র তা জারি থাকবে। জগন্নাথ , বলরাম এবং সুভদ্রার রথ তিনটি টানার জন্য সর্বোচ্চ ৫০০ জন পূজারী অংশগ্রহণ করতে পারবেন। পুরী শহরজুড়ে সেদিন কারফিউ জারি করা হবে। একমাত্র টিভি এবং ওয়েবকাস্টের মাধ্যমে ভক্তরা রথযাত্রা প্রত্যক্ষ করতে পারবেন।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *