Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

দেশ রাজ্য

তপশিলি জাতি ও উপজাতিদের ওপর হামলা নিয়ে রাষ্ট্রপতিকে চিঠি বুদ্ধিজীবীদের

বঙ্গবাণী ব্যুরো নিউজ :বাংলা বিধানসভা ভোটের পরে অত্যাচার করা হচ্ছে বাংলার তপশিলি জাতি ও উপজাতির মানুষদের ওপর এবং সেই অত্যাচার আর কেউ নন বরং শাসক তৃণমূল দলের পক্ষ থেকে করা হচ্ছেে, এই মর্মে প্রায় ১০০ জন বুদ্ধিজীবী চিঠি লিখলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে। । এই বুদ্ধিজীবীদের মধ্যে রয়েছেন রাজস্থানের রাজেশ পাইলট গভর্মেন্ট কলেজের অধ্যাপক সুভাষ পাহাড়িয়া, দিল্লি বিশ্ববিদ্যালয়ের মতিলাল নেহেরু কলেজের অধ্যাপক পুনিত কুমার এবং আরো অনেকে।

ছবি প্রতীকী

বুদ্ধিজীবীদের চিঠিতে মূল দাবি করা হয়েছে যে পুলিশের পক্ষ থেকেও শাসক দল অর্থাৎ তৃণমূলকে সাহায্য করা হচ্ছে এই বিষয়ে। বাংলা বিধানসভা ভোটে বিজেপির ফলাফল সুখকর হয়নি। কদিন আগেই তথাগত রায় টুইট করে লিখেছিলেন বাংলার যে সমস্ত জায়গায় তৃণমূল জয়লাভ করেছে সেই সমস্ত জায়গায় বিজেপি প্রার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। কোথাও বিজেপি কর্মীদের খুন করা হয়েছে, কোথাও তাদের জ্বালিয়ে দেওয়া হয়েছে বাড়িঘর। বাংলার বিজেপি দলের দাবি যে বাংলায় মোট ১১ হাজার বিজেপি কর্মী তৃণমূলের জন্য ঘর ছাড়া। এছাড়াও এখনো পর্যন্ত চার হাজারেরও বেশি বিজেপি কর্মী আক্রান্ত হয়েছেন এবং ১৬২৬ টি নৃশংস হামলার ঘটনাও ঘটেছে তৃণমূলের পক্ষ থেকে এমনই দাবি বিজেপির।

তপশিলি জাতি ও উপজাতি কে নিশানা করে চলছে লুট, ধর্ষণ, জমি ও বাড়ি দখল, নৃশংসভাবে মারধর। ওই বুদ্ধিজীবীদের দাবি, তৃণমূল দলকে নাকি সাহায্য করছে স্বয়ং পুলিশ। সূত্র মারফত খবর পাওয়া গেছে যে এখনো পর্যন্ত ৫০০০ বাড়ি ভেঙে দেওয়া হয়েছে তার সাথে ১৪২ জন মহিলা লাঞ্ছনার শিকার হয়েছেন এবং ২৬ জনকে খুন করা হয়েছে। গত পরশু গুয়াহাটি হাইকোর্টের তরফ থেকে বাংলা থেকে পালিয়ে যাওয়া প্রত্যেক মানুষদের সম্পর্কে তথ্য জানতে চাওয়া হয়েছে।

রাষ্ট্রপতিকে লেখা বুদ্ধিজীবীদের চিঠিতে বলা হয়েছে প্রায় ২ হাজার মানুষ ঘরছাড়া তাদের কেউ আসামে কেউ উড়িষ্যায় এবং কেউ ঝাড়খন্ডে গিয়ে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন। যেহেতু অশান্তি সৃষ্টিকারীদের সাহায্য করছে স্বয়ং পুলিশ সেহেতু এই বিষয়ে বুদ্ধিজীবীরা রাষ্ট্রপতির হস্তক্ষেপ দাবি করেছেন।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *