Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

দেশ রাজ্য

পরিযায়ী শ্রমিকদের নথি চাইল গুয়াহাটি হাইকোর্ট

বঙ্গবাণী ব্যুরো নিউজ :গুয়াহাটি হাইকোর্টের তরফ থেকে পশ্চিমবঙ্গের যে সকল পরিযায়ী শ্রমিকরা আসামে আছে তাদের ব্যাপারে কেন্দ্র এবং আসাম সরকারের কাছে জানতে চাওয়া হয়েছে। ন্যাশনাল কমিশনের শিশু সুরক্ষা দপ্তর এর তাগিদে আদালতে বিচারপতি সুধাংশু ধুলিয়া এবং বিচারপতি মানস রঞ্জন পাঠকের একটি বেঞ্চ গঠন করে আদালত এর তরফ থেকে শিশুদের ব্যাপারে জানতে চাওয়া হয়েছে।

পাবলিক ইন্টারেস্ট লিটিগেশন বা পি আই এল এর সূত্র মারফত খবর পশ্চিমবঙ্গের কোচবিহার জেলা থেকে বিভিন্ন পরিযায়ী শ্রমিকরা লকডাউনে নিজেদের দুঃসময় অবস্থার তাগিদে পালিয়ে এসে আসাম ইন্টারস্টেট বর্ডারে ধুব্রি জেলায় চলে আসেন। আসামের ডিব্রুগড় অঞ্চল পরিদর্শন করে অভিজিৎ শর্মা এবং মুম্বাইয়ের রবি ছেদিলাল এর তরফ থেকে একটি পিটিশন জমা করা হয়েছিল, মূলত সেখানেই পরিযায়ী শ্রমিক এবং তাদের শিশুদের কথা জানতে চেয়েছিলেন তারা। গুয়াহাটি হাইকোর্টের তরফ থেকে আগামী ১৪ দিনের মধ্যে সমস্ত নথিপত্র জোগাড় করে জুলাইয়ের ১৪ তারিখে পেশ করতে বলা হয়েছে এবং সেই দিনই এই বিষয়ে বা শুনানি ঘোষণা হবে।

এখনো পর্যন্ত জানা যাচ্ছে মে মাসের ২ তারিখে গত ৪৮ ঘণ্টায় মোট ৪০০ মানুষ ধুব্রীতে ঘাঁটি গেড়েছেন। তারা প্রত্যেকেই বহিরাগত। মে মাসের ১৪ তারিখে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড় কুচবিহারের মন্ত্রী নিতিশ প্রামানিক এর সঙ্গে ধুব্রি জেলার প্রত্যেকটি পরিযায়ী ক্যাম্প ঘুরে দেখেছেন। পরিযায়ী ক্যাম্প পরিদর্শনের পর রাজ্যপাল জগদীপ ধনকড় জানিয়েছেন “এই মানুষগুলো অত্যন্ত ভয় নিয়ে বসবাস করছেন। তাঁরা যেহেতু পশ্চিমবঙ্গের বিরোধী দলের বিরুদ্ধে কথা বলেছিলেন তাই তাদের মতে আমার পরিদর্শনের পর তাদের ওপর হামলা হলেও হতে পারে বলে তারা মনে করে।”

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *