Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

coal scam
দেশ

কয়লা কান্ডে গ্রেপ্তার করা যাবে না লালাকে

বঙ্গবাণী ব্যুরো, কলকাতা : সুপ্রিম কোর্টে দীর্ঘ শুনানি শেষে  আপাতত কিছুদিনের জন্য স্বস্তি পেল কয়লা পাচার কান্ডের মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা। ২৫মার্চ, বৃহস্পতিবার শীর্ষ আদালত নির্দেশ দেয় আগামী ৬ এপ্রিল পর্যন্ত লালাকে গ্রেফতার করা যাবে না।তার আইনজীবী এই মামলায় সিবিআই-এর তদন্তের এক্তিয়ার নিয়ে সওয়াল করেন।আগামী ৬এপ্রিল সুপ্রিম কোর্টে পুনরায় শুনানি চলবে এবং  ততদিন পর্যন্ত লালাকে গ্রেফতার করা যাবে না বলে এদিন নির্দেশ দেন শীর্ষ আদালত।

  প্রসঙ্গত,  ভোটের আগেই  গরু পাচার ও কয়লা পাচার নিয়ে তদন্তে নামে সিবিআই।একের পর এক তদন্তের পরে বিজেপি নেতা শুভেন্দুর অভিযোগের ভিত্তিতে পশ্চিমবঙ্গে কয়লা পাচার চক্রে লালার নাম উঠে আসে, একাধিক রাজ্যের পাশাপাশি বাংলাদেশেও তার কয়লা পাচার চক্রের যোগসূত্র পায় সিবিআই।তাই তার বিরুদ্ধে  এফআইআর দায়ের করে তদন্ত শুরু করে সিবিআই পাশাপাশি লালার বাড়ি, সম্পত্তি বাজেয়াপ্ত করে নেওয়া হয়।

অনুপ মঝি ওরফে লালা

উলেখ্য,গত ফ্রেবুয়ারি মাসে সিবিআই- এর এফআইআরের তদন্তের বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুঁড়ে  মামলা করে লালা। শুনানি  শেষে সি বি আই-এর বিরুদ্ধে লালার করা মামলা খারিজ করে দেয় আদালত। অপরদিকে তদন্ত দ্রুতগতিতে চললেও লালাকে কোন মতেই গ্রেফতার করতে পারেনি সিবিআই।কেন্দ্রীয় তদন্তকারী সূত্র মারফৎ জানা যায়, গত বছর ডিসেম্বরে লালার বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে সিবিআই ।এই পদক্ষেপ গ্রহণের অন্যতম কারণ সে যাতে বিদেশে পালানোর ছক না কষতে পারে।যদিও এদিন লালাকে কেন্দ্রীয় তদন্তকারী দলকে তদন্তের জন্য  সবরকম সহযোগিতা করার নির্দেশ দেন শীর্ষ আদালত।  আগামী ৬এপ্রিল শীর্ষ আদালত কি রায় দেয় সেদিকেই নজর সবার। তবে এরপরে লালা প্রকাশ্যে আসবে কিনা সে বিষয়টিও ভাবাচ্ছে সিবিআই কর্তাদের। পাশাপাশি বিজেপির পক্ষ থেকে বারেবারেই লালার সঙ্গে শাসক দলের নেতাদের ঘনিষ্ঠ যোগ রয়েছে বলে অভিযোগ তোলা হয়েছিল। এ নির্দেশের পরে সে বিষয়েও এখনও কেউ কোন মন্তব্য অবশ্য করেনি।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *