Latest Trending Online News Portal : Bongobani.com

Sports News District News National News Updates

দেশ

প্রশাসকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কাছে চিঠি প্রাক্তন আমলাদের

বঙ্গবাণী ব্যুরো নিউজ : ফের বিতর্ক লাক্ষাদ্বীপের প্রশাসককে ঘিরে। লাক্ষাদ্বীপের নয়া প্রশাসক প্রফুল্ল প্যাটেল এর সিদ্ধান্তের বিরোধিতা করে দেশের ৯৩  জন অবসরপ্রাপ্ত আমলা চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। চিঠিতে তাদের গভীর উদ্বেগ প্রকাশ করতে দেখা গেছে প্রফুল্ল প্যাটেল এর বিতর্কিত সিদ্ধান্তগুলি নিয়ে। আমলাদের দাবি, তারা ভারতীয় সংবিধানের প্রতি দায়বদ্ধতা থেকেই এই চিঠি লিখেছেন,  এতে কোনো রকম রাজনৈতিক প্রভাব নেই।

প্রফুল্ল প্যাটেল গুজরাটের প্রাক্তন স্বরাষ্ট্র রাষ্ট্রমন্ত্রী। তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অনুযায়ী তিনি উন্নয়নের নামে এমন ধরনের পদক্ষেপ নিচ্ছেন যা সঠিক নয়। বিতর্কিত  সিদ্ধান্ত গুলি হল – গোমাংসের বিক্রি সীমাবদ্ধ করা,  জমির নতুন নিয়ম, মদ্যপানের জন্য মুসলিম অধ্যুষিত অঞ্চল উন্মুক্ত করে দেওয়া যা ওখানে নিষিদ্ধ ছিল ধর্মীয় সংস্কারগত কারণে। তবে এই সিদ্ধান্ত গুলিতে এখনো কেন্দ্রের সীলমোহর পড়েনি স্বরাষ্ট্রমন্ত্রকের অনুমোদন ছাড়া সেগুলি এখনই কার্যকর হবে না।

প্রাক্তন আমলারা তাদের চিঠিতে লিখেছেন, এটি স্পষ্ট যে গৃহীত সব ধরনের পদক্ষেপ একটি বৃহৎ প্রপাগান্ডার অংশ। যা দ্বীপপুঞ্জ এলাকার বাসিন্দাদের স্বার্থ ও আবেগের পরিপন্থী। লাক্ষাদ্বীপের জন্য পূর্ণ সময়ের, জনদরদি, দায়িত্ববান প্রশাসক নিয়োগেরও আর্জি জানিয়েছেন তাঁরা। লাক্ষাদ্বীপের পার্শ্ববর্তী রাজ্য কেরল। কেরলের সিপিএম, কংগ্রেস নেতারা এই সিদ্ধান্তের বিরোধীতা করেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন,  ‘প্রশাসকের এইসব পদক্ষেপ লাক্ষাদ্বীপের সংস্কৃতি এবং মানুষের জীবন যাপনকে বিরাট চ্যালেঞ্জ এর সামনে ফেলে দিয়েছে । কেরলের সাথে লাক্ষাদ্বীপের দীর্ঘদিনের সম্পর্ক নষ্ট করার চেষ্টা করা হচ্ছে।’

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *